তৌহিদ হৃদয়ের সেঞ্চুরির হ্যাটট্রিক

হৃদয়

তৌহিদ হৃদয়ের ব্যাটে সুসময় চলছেই। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে বৃষ্টিতে এক ম্যাচ ভেসে গিয়েছিল। মাঠে গড়ানো ১ম ম্যাচে ৮২ রান করে অপরাজিত ছিলেন তৌহিদ হৃদয়। এরপরের তিন ম্যাচে তো করলেন সেঞ্চুরির হ্যাটট্রিক।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ পঞ্চম ওয়ানডেতে লঙ্কান যুবাদের মুখোমুখি হয় টাইগার যুবারা। সিরিজ জয় আগেই নিশ্চিত হওয়াতে আজ অনিয়মিত কিছু খেলোয়াড় নিয়ে দল সাজান অধিনায়ক আকবর আলি।

টসে জিতে আগে ব্যাট করতে নামে টাইগার যুবারা। প্রথম ওভারেই ১ রান করে সাজঘরে ফেরেন ওপেন করতে নামা প্রীতম কুমার। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন সাজিদ হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিল। ৫০ স্ট্রাইক রেতে ২১ রান করে সাজঘরে ফেরেন সাজিদ হোসেন। এরপর ব্যাট হানে উইকেটে আসেন তৌহিদ হৃদয়।

নাবিলের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন হৃদয়। ৭৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৫ রান করে নাবিল আউট হলে ভাঙে এই জুটি। পাঁচে নামা পারভেজ হোসেন ইমনের সঙ্গে জুটিটা আরো লম্বা করেন হৃদয়। এই জুটিতে টাইগার যুবাদের রানের খাতায় যোগ হয় ঠিক ১০০ রান।

এরপর শামীম হোসেন (১), আকবর আলি (২) দ্রুত ফিরে যান। তবে অভিষেক দাসকে সঙ্গে নিয়ে সেঞ্চুরির হ্যাটট্রিক করতে ভোলেননি তৌহিদ হৃদয়। ইনিংসের শেষ ওভারে ৭ম ব্যাটসম্যান হিসাবে আউট হবার আগে ১০২ বল থেকে করেন ১১১ রান। চার মারেন ৩ টি, ছক্কা হাঁকান ৫ টি।

বাংলাদেশের পক্ষে যুবাদের ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরির (৫) মালিক তৌহিদ হৃদয়। সেঞ্চুরি সংখ্যায় যুবা ওয়ানডে সবমিলিয়ে দ্বিতীয় অবস্থানে হৃদয় (উন্মুক্ত চাঁদের সঙ্গে যৌথভাবে)। রানের সংখ্যায় বিজয় জোল ও কুইন্টন ডি কককে টপকে তিন নম্বরে এখন তিনি। উপরে কেবল সামি আসলাম (পাকিস্তান) ও নাজমুল হোসেন শান্ত (বাংলাদেশ)।

যুবাদের ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরি-

৬- সামি আসলাম
৫- উন্মুক্ত চাঁদ, তৌহিদ হৃদয়
৪- শুবমান গিল, ক্যামেরুন ব্যানক্রফট, ম্যাথু ব্রিজক, কুইন্টন ডি কক, বিজয় জোল, আভিষ্কা ফার্নান্দো।

যুবাদের ওয়ানডেতে সবচেয়ে বেশি রান-

নাজমুল হোসেন শান্ত – ১৮২০
সামি আসলাম- ১৬৯৫
তৌহিদ হৃদয়- ১৫১০
কুইন্টন ডি কক- ১৪০৯
বিজয় জোল- ১৪০৪

অভিষেক দাস ২০০ স্ট্রাইক রেটে করেন ২৪ রান। টাইগার যুবারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ২৮৩ রান।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ২৮৩/৭ (৫০), প্রীতম ১, সাজিদ ২১, নাবিল ৬৫, হৃদয় ১১১, ইমন ৩৮, শামীম ১, আকবর ২, অভিষেক ২২*, সিয়াম ০*; পিউমল ৪৮/১, রোহান ৫৭/২, পেরেরা ২১/১, সুধীরা ৫০/১।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

সাব্বিরের রানখরা চলছেই

Read Next

বাংলা টাইগার্সের বোলারের অদ্ভুতুড়ে বোলিং অ্যাকশন ভাইরাল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
29
Share