সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারতের পাকিস্তান

এসিসি ইমার্জিং এশিয়া কাপ

ঘরের মাঠে চলতি এসিসি ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। গ্রুপ পর্বে দুর্দান্ত পারফরম্যান্সে গ্রুপ সেরা হয়েই সেমির টিকিট কেটেছে বাংলাদেশ। ২১ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ইমার্জিং দল।

ইমার্জিং দলে মূলত খেলতে পারে অনূর্ধ্ব ২৩ দলের ক্রিকেটাররা, অন্তর্ভূক্ত হতে পারে ৪ জন সিনিয়র ক্রিকেটার। তারুণ্যে ভরা বাংলাদেশ জাতীয় দলের বেশকিছু ক্রিকেটারের বয়সই ২৩ এর কম। ফলে বেশ দারুণ একটি দলই দিতে পারে নির্বাচকরা। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করা দলে আছে নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, আবু হায়দার রনি, সৌম্য সরকারদের মত ক্রিকেটারও।

দল হিসেবে মাঠের ক্রিকেটেও সাফল্যের ছাপ রেখেছে বাংলাদেশ ইমার্জিং দল। ‘এ’ গ্রুপের তিন প্রতিপক্ষ হংকং, ভারত ও নেপালকে হারিয়েছে হেসেখেলে। তিন ন্যাচে ৬ পয়েন্টে গ্রুপ চ্যাম্পিয়ন। সবগুলো জয়ই ছিল দাপুটে। হংকং, ভারত ও নেপালের বিপক্ষে যথাক্রমে ৯, ৬ ও ৮ উইকেটের জয় পায় শান্ত-সৌম্যরা।

অন্যদিকে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন পাকিস্তান। প্রথম সেমিফাইনালে আগামীকাল (২০ নভেম্বর) মিরপুরে তাদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্সআপ ভারত। ভারত বাংলাদেশের কাছে হারলেও জয় পেয়েছে নেপাল ও হংকংয়ের বিপক্ষে। অন্যদিকে পাকিস্তান বাংলাদেশের মতই তিন ম্যাচেই পেয়েছে জয়। তাদের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওমান।

উল্লেখ্য ৮ দলের অংশগ্রহণে গত ১৪ নভেম্বর থেকে শুরু হয় এসিসি ইমার্জিং এশিয়া কাপ। গ্রুপ পর্বের ম্যাচগুলো কক্সবাজার ও বিকেএসপির চারটি মাঠে অনুষ্ঠিত হকেও সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ২০ ও ২১ নভেম্বর সেমিফাইনালের পর ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল। ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

৯৭ প্রতিবেদক

Read Previous

দিল্লির বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ‘টাই’ করল বাংলা টাইগার্স

Read Next

সাব্বিরের রানখরা চলছেই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share