এক বছরের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন শাহাদাত!

images

গতকাল (১৭ নভেম্বর) জাতীয় লিগের ম্যাচ চলাকালীন সতীর্থ ক্রিকেটারের গায়ে হাত তোলার দায়ে চলমান জাতীয় লিগের ম্যাচসহ এক বছরের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন পেসার শাহাদাত হোসেন। ইতোমধ্যে তাঁকে খুলনা থেকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে। বিষয়টি নিজেই নিশ্চিত করেছে শাহাদাত, তবে পাল্টা অভিযোগ তুলেছেন সতীর্থ আরাফাতের দিকে।

শিরোপা নিশ্চিতের ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা বিভাগ মুখোমুখি হয় ঢাকা বিভাগের। ম্যাচের দ্বিতীয় দিন গতকাল ব্যাট করছিল খুলনা, ঢাকা বিভাগের পেসার শাহাদাত সতীর্থ মোহাম্মদ আরাফাতকে বলের এক পাশ শাইনিং করে দেওয়ার নির্দেশ দিলে উপেক্ষা করে আরাফাত। রাগ নিয়ন্ত্রণে রাখতে না পেরে মাঠেই আরাফাতকে চড়-থাপ্পর দেন জাতীয় দলের সাবেক এই পেসার।

সন্ধ্যায় ম্যাচ রেফারি আখতার আহমেদ বিসিবিতে দেওয়া তার প্রতিবেদনে বিষয়টি ভালোভাবেই তুলে ধরেন। তার পরিপ্রেক্ষিতেই বিসিবি নেয় তাৎক্ষণিক সিদ্ধান্ত। খুলনা থেকে ডেকে পাঠায় ৩৩ বছর বয়সী এই পেসারকে। ধারণা করা হচ্ছে বিসিবির কোড অব কনডাক্ট ভঙ্গের অপরাধে অন্তত একবছর নিষিদ্ধ হতে যাচ্ছেন শাহাদাত হোসেন রাজিব।

শাহাদাতের অপরাধ বিসিবির আচরণবিধির চতুর্থ স্তরের লঙ্ঘন। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ বিসিবির টুর্নামেন্ট কমিটির এক কর্মকর্তা জানান, ‘বিসিবির আচরণবিধির লেভেল ফোর ভঙ্গের দায়ে সংশ্লিষ্ট ক্রিকেটার বিসিবির অধীনে কোন প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নিতে পারবেনা একবছর। সাথে গুনতে হবে ৫০ হাজার টাকার জরিমানা। শাহাদাত তার অপরাধ স্বীকার করেছে এবং ফিরে এসেছে। ম্যাচ রেফারির প্রতিবেদন টেকনিক্যাল কমিটিকে পাঠিয়েছি তারা সিদ্ধান্ত নিবে পরবর্তী সাজার ব্যাপারে। তবে আপাতত সে জাতীয় লিগে খেলতে পারছেনা।’

নিজের অপরাধ ও সাজা নিয়ে বলতে গিয়ে ‘ক্রিকবাজকে’ শাহাদাত হোসেন জানান, ‘চলতি জাতীয় লিগের ম্যাচে আমি খেলছিনা আর যেহেতু আমি নিষিদ্ধ হয়েছি। এমনকি ভবিষ্যতে কি হতে যাচ্ছে সেটাও আমি নিশ্চিত নই। আমি মেজাজ হারিয়ে ফেলেছি এটা সত্য তবে সেও (আরাফাত) আমার সাথে খারাপ ব্যবহার করেছে। আমি তাঁকে বলটা শাইনিং করে দিতে বলেছি সে প্রত্যাখ্যান করে, আমি কারণ জিজ্ঞেস করলে সে এমন সুরে আমার সাথে কথা বলে যা আমাকে রাগান্বিত করতে বাধ্য করে।’

উল্লেখ্য এর আগে ২০১৫ সালে গৃহকর্মীর উপর নির্যাতনের অপরাধে স্ত্রীসহ লম্বা সময় খাটতে হয়েছে জেল। এমনকি ওই ঘটনার পরও শাহাদাতের আচরণে আসেনি নমনীয় মানসিকতা। গতবছর রাজধানীর  আসাদ গেটে তার গাড়ির সাথে ধাক্কা লাগায় এক সিএনজি ড্রাইভারের গায়ে হাত তুলতে চাওয়ার ঘটনাও খুব একটা পুরোনো খবর নয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইন্সটাগ্রামে পোস্ট দিয়ে একবছর নিষিদ্ধ এমিলি স্মিথ!

Read Next

বোলারদের ওপর তান্ডব চালিয়ে লীনের রেকর্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
14
Share