ইমার্জিং এশিয়া কাপে শান্তদের জয়ের হ্যাটট্রিক

বাংলাদেশ ইমার্জিং দল

হংকংকে প্রথম ম্যাচে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় ইমার্জিং দলকেও হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। এসিসি ইমার্জিং এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে নাজমুল হোসেন শান্ত’র নেতৃত্বাধীন দল। বোলারদের দাপুটে বোলিংয়ের পর ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজেই নেপালকে হারিয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নম্বর গ্রাউন্ডে টসে জিতে আগে ফিল্ডিং নেয় বাংলাদেশ ইমার্জিং দল। স্কোরবোর্ডে নেপালের রান যখন ৩৩ (৬.৫ ওভার) তখন প্রথম উইকেটের দেখা পান আগের দুই ম্যাচে ৪ উইকেট করে নেওয়া সুমন খান। নিজের করা পরের ওভারে দ্বিতীয় শিকারের খোঁজ পান সুমন।

জোড়ায় জোড়ায় উইকেট পাবার নেশা যেনো পেয়ে বসেছিলো স্বাগতিক বোলারদের। তিন ওভারের ব্যবধানে দুই নেপালি ব্যাটসম্যানকে ফেরান তানভীর ইসলামও। মাঝে ১ উইকেট নেন মেহেদী হাসান। এরপর মঞ্চে আবির্ভূত হন লেগ স্পিনার মিনহাজুল আবেদিন আফ্রিদি।

একে একে তিন ব্যাটসম্যানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে সাজঘরে পাঠান আফ্রিদি। ৮৫ রানে ৮ উইকেট হারিয়ে বসে নেপাল। এরপরেও তারা ১০০ রানের গন্ডি পার করে ৯ এ নামা সোমপাল কামি ও ১০ নম্বরে নামা কারানের ব্যাটিংয়ে। ৩৮ রান করে আউট হন সোমপাল, আউট হবার আগে ১৮ রান করেন কারান।

১৩৯ রানের সহজ লক্ষ্য মাথায় নিয়ে স্বাগতিকদের ইনিংসের গোড়াপত্তন করতে নামেন মোহাম্মদ নাইম শেখ ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে আসে ৩৪ রান। ১৭ বলে ১ ছয়ে ১১ রান করে আউট হন সৌম্য। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্ত’র সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন নাইম শেখ। ৫৬ বলে ৬ চারে ৪৫ রান করে আউট হন নাইম।

তবে ঠিকই ফিফটি তুলে নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৫৬ বলে ৬ চার ও ২ ছয়ে ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৫ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি।

৮ উইকেট ও ২৬ ওভার হাতে রেখে জয় পায় স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোরঃ

নেপাল ১৩৮/১০ (৪৪.৩), কুশাল ১০, গায়েন্দ্র ২২, শারাদ ১, দীপেন্দ্র ৬, আরিফ ১১, পাওয়ান ৯, সুন্দ্বীপ ০, বিনোদ ৮, সোমপাল ৩৮, কারান ১৮, সুশান ১*; সুমন ৮.৩-০-২৯-৩, তানভীর ১০-২-২৬-২, আফ্রিদি ১০-০-২৯-৩, মেহেদী ৯-১-২৫-২।

বাংলাদেশ ১৪০/২ (২৪), নাইম ৪৫, সৌম্য ১১, শান্ত ৫৯*, ইয়াসির ১৮*; কারান ১১/১, সুশান ২৪/১।

ফলাফলঃ বাংলাদেশ ইমার্জিং দল ৮ উইকেটে জয়ী।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

পিএসএল প্লেয়ার ড্রাফটে আরো ৯ বাংলাদেশি

Read Next

দল চ্যাম্পিয়ন হতে পারে বলে বিশ্বাস সালমার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share