শান্তশিষ্ট ভেট্টোরিই ইনদোরে বাংলাদেশের হয়ে জড়ালেন বাগবিতণ্ডায়

ড্যানিয়েল ভেট্টোরি

তিনদিনে শেষ ইনদোর টেস্ট, তবে চাইলেই ১৯ তারিখের আগে কোলকাতার উদ্দেশ্যে রওয়ানা দিতে পারছেনা বাংলাদেশ-ভারতের ক্রিকেটাররা। বিমানের টিকিট ১৯ তারিখের জন্য কাটা বলে শেষ দুইদিন ইনদোরের হলকার স্টেডিয়ামে অনুশীলন করেই কাটানোর সিদ্ধান্ত দু দলের। যদিও বড় ব্যবধানে জেতা ভারতীয় দল কেবল গতকালই (১৭ নভেম্বর) করেছে অনুশীলন, আজ (১৮ নভেম্বর) তাদের বিশ্রাম।

কোলকাতার দিবারাত্রি টেস্ট সামনে রেখে দুই দলই অনুশীলন করতে চেয়েছে ফ্লাডলাইটের নিচে। বিকেল পাঁচটা নাগাদ হলকার স্টেডিয়ামে অনুশীলন শুরু করে ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটার। মূলত ঐচ্ছিক অনুশীলন হওয়ায় বেশিরভাগই ছিলেন বিশ্রামে, কেউ কেউ চলে গিয়েছেন নিজ শহরে। একেবারে যোগ দেবেন কোলকাতায়।

গোলাপি বলে নিজেদের ঝালিয়ে নিতে সেন্টার উইকেট ও এর আশেপাশের উইকেটে ঘাম ঝরিয়েছেন শুবমান গিল, হনুমা বিহারি ও চেতেশ্বর পুজারারা। কিন্তু বিকাল তিনটায় অনুশীলনে আসা বাংলাদেশ দলের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে মাঠের কর্তাদের সাথে করতে হয় বাগবিতণ্ডা। বাংলাদেশ স্পিন কোচ চেয়েছেন যে পিচে ইনদোর টেস্ট হয়েছে সে পিচে অনুশীলন করতে আর এতেই দুপক্ষের কথা কাটাকাটি।

এমনিতেই শান্তশিষ্ট নিপাট ভদ্রলোক ভেট্টোরিকে উত্তপ্ত হতে দেখা যায়না খুব একটা। কিন্তু ইনদোরের সেন্টার উইকেটে অনুশীলন করতে এদিন বেশ কড়া সুরে কথা বলতেও দেখা যায় সাবেক এই কিউই স্পিন তারকাকে। উপস্থিত স্থানীয় কর্মকর্তাকে তো আইসিসির নিয়ম সম্পর্কেও দিয়েছেন ধারণা। যদিও ম্যাচ শেষ হয়ে যাওয়া মাঠের ব্যাপারে আইসিসির সিদ্ধান্ত নেওয়ার কোন সুযোগও নেই উল্লেখ করে ওই কর্তাও ভেট্টোরিকে দিয়েছে পাল্টা জবাব।

এদিকে হলকার স্টেডিয়ামের অন্য এক কর্মকর্তা বিষয়টি সম্পর্কে জানাতে গিয়ে বলেন, ‘আসলে তৃতীয় দিন ম্যাচ শেষেই ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোড় বলে গিয়েছেন সেন্টার উইকেটে তারা অনুশীলন করবেন। উইকেটে কোন ঘষামাজা করতে হলেও আমরা যেন করে রাখি। এমন পরিস্থিতিতে বাংলাদেশ যদি আগে জানাতো আমাদের সেক্ষেত্রে ভেবে দেখা যেত’।

৯৭ প্রতিবেদক

Read Previous

দল নিয়ে নিজেদের ভাবনা জানালেন আকরাম, সালাউদ্দিন

Read Next

পিএসএল প্লেয়ার ড্রাফটে আরো ৯ বাংলাদেশি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
18
Share