ফাইনালে টাকার খেলা

Vinkmag ad

ভারত ও পাকিস্তান কোন টুর্নামেন্টের ফাইনাল খেলবে দশ বছর অপেক্ষার পর। সেটিও আবার মর্যাদার আসর চ্যাম্পিয়ন্স ট্রফিতে। এই ম্যাচকে ঘিরে যে উত্তেজনা থাকবে বিস্তর তা আর বলার অপেক্ষা রাখেনা। তবে শুধু উত্তেজনাতেই নয়, টাকার খেলাতে ভারত-পাকিস্তান ফাইনাল ছাড়িয়ে যাচ্ছে অন্য সব ফাইনালকে। ভারত-পাকিস্তান ফাইনালকে পুঁজি করে ‘স্টার স্পোর্টস’ যেমন উপার্জন করে নিচ্ছে কোটি কোটি রুপি, বাজিকররাও বাজির খেলায় মাতছেন এই ম্যাচকে ঘিরে।

ভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস অফ ইন্ডিয়া’ জনপ্রিয় ওয়েবসাইট ‘বেটফেয়ার’ এর উদ্ধৃতি দিয়ে জানিয়েছে আগামীকালের ফাইনালে আনুমানিক ২০০০ কোটি রুপির বাজি হচ্ছে। যেখানে জানানো হয়েছে, ‘ভারতের পক্ষে ১০০ রুপির বাজি ধরলে পাওয়া যাবে ১৪৭ রুপি, আর পাকিস্তানের পক্ষে ৩০০ রুপি পাওয়া যাবে প্রতি ১০০ রুপিতে।’ অর্থাৎ ভারতের পক্ষেই বাজি ধরার লোকের সংখ্যা বেশি।

চ্যাম্পিয়ন্স ট্রফি সরাসরি সম্প্রচারের দায়িত্ব পাওয়া ‘স্টার স্পোর্টস’ ফাইনালে বিজ্ঞাপন থেকে উপার্জন করছে দশগুণ বেশি অর্থ! সংবাদমাধ্যম ‘রয়টার্স’ এর মতে, অন্যান্য ম্যাচে যেখানে স্টার স্পোর্টস প্রতি ৩০ সেকেন্ড বিজ্ঞাপনের স্লটের জন্যে ১০ লাখ রুপি করে নিতো সেখানে ফাইনালে প্রতি ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন স্লটের মূল্য ধরা হয়েছিলো ১ কোটি রুপি। সেটা যে অমূলক কিছু নয় তা প্রমাণিত হয়েছে ইতোমধ্যেই বিজ্ঞাপনের জন্যে বরাদ্দ সব স্লটই বিক্রি হয়ে যাওয়াতে।

ক্রিকেট খেলাটা আজ শুধু মাঠের লড়াইয়ে সীমাবদ্ধ নয়। বাণিজ্যের অন্যতম মাধ্যম হয়ে পরিচিত হচ্ছে ক্রিকেট। যেখানে ক্রিকেটের পাশাপাশি চলছে টাকার খেলাও।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ভারতীয় টপ অর্ডার ভেঙে দেবার পরিকল্পনা মিকি আর্থারের

Read Next

ফাইনালের জন্যে ফিট মোহাম্মদ আমির, অনিশ্চিত অশ্বিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share