ব্যাট হাতে খুনে মেজাজের কোহলিই ভক্তের আবদার মেটান বিনয়ী হয়ে

ভিরাট কোহলি

ব্যাট হাতে নিজের অতিমানবীয় পারফরম্যান্সে ভিরাট কোহলি হয়তো ভক্ত বানিয়ে ছেড়েছেন তার ঘোর শত্রুকেও। ২২ গজের সাথে মাঠের বাইরেও কোহলি দিনে দিনে হয়ে উঠছেন দুর্দান্ত ব্যক্তিত্বের উদাহরণ। তিন দিনে ইনদোর টেস্ট জেতার পর ভক্তের আবদার মেটানো কোহলির একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

যে ভিডিওতে দেখা যাচ্ছে ম্যাচ শেষে স্টেডিয়াম থেকে বের হওয়ার পথে এক শারীরিকভাবে অক্ষম এক ভক্তের সাথে হাসিমুখে বেশ কিছুক্ষণ সময় কাটান কোহলি। ভারতীয় দলপতি একটি অটোগ্রাফ দেওয়া টুপিও দেন পূজা শর্মা নামের ওই ভক্তকে। পূজা শর্মার বয়স ২৪, ভারতীয় ক্রিকেটের বেশ ভালো রকমের ভক্ত, ক্রিকেটারদের মধ্যে ভিরাটই তার চোখে নায়ক।

পূজা এক মারাত্মক রোগ নিয়ে জীবযাপন করছেন। তার শরীরের হাড় নিজে নিজে ভেঙে যায় এবং দুই-তিনদিনের মধ্যে ঠিক জায়গায় ফিরে আসে। এই শারীরিক অক্ষমতা তাঁকে কলেজের গণ্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে যেতে দেয়নি। বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট দেখতে হাজির হয়েছিলেন ইনদোরের গ্যালারিতে।

নিজের বিশেষ ভক্তদের সাথে এটাই কোহলির প্রথম দেখা নয়, সবশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীনও তার এক ভক্তের সাথে দেখা করেন। পিন্টু বেহেরা নামের ওই ভক্ত হয়তো কোহলিকে নিয়ে করা সব পাগলামিকে ছাড়িয়ে গিয়েছেন। ২০১৬ সাল থেকে কোহলির ট্যাটুতে শরীর ভরেছেন পিন্টু।

ভিরাটের জার্সি নম্বরসহ, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়সহ নানা সময়ে অর্জন করা পুরষ্কারও ট্যাটু আকারে ঠাই পেয়েছে এই ভক্তের শরীরে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভিশখাপত্তম টেস্টের আগে পিন্টুর সৌভাগ্য হয়ে কোহলির সান্নিধ্য পাওয়ার। ভক্তের এমন কান্দে আবেগ ছুঁয়ে গেছে কোহলিকেও, বেশ মনযোগ দিয়ে ট্যাটুগুলো দেখে বুকেও জড়িয়ে নেন ভক্তকে।

নাজমুল হাসান তারেক

Read Previous

বঙ্গবন্ধু বিপিএলঃ প্লেয়ার ড্রাফটের বিদেশি ক্রিকেটারের পূর্নাঙ্গ তালিকা

Read Next

র‍্যাংকিংয়ে রাহির ক্যারিয়ার সেরা অবস্থান, মুশফিক-লিটনের উন্নতি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share