ফিফটিবিহীন ইনিংসে লঙ্কান যুবাদের সংগ্রহ ২৬০

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯

২-০ ব্যবধানে এগিয়ে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ একদিনের ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের। লঙ্কান ব্যাটসম্যানদের ছোট ছোট ব্যক্তিগত স্কোরে বাংলাদেশের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ২৬১।

টস জিতে শুরুতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান দলপতি। উদ্বোধনী জুটিতে মাত্র ৯.১ ওভারেই দুই ওপেনার পারানাভিতানা ও মোহাম্মদ সামাজ তুলে ফেলেন ৬৯ রান। তানজিম হাসান সাকিবের পরপর দুই বলেই ফিরে যান দুই ওপেনার। ৩৪ বলে ৩১ রান করে পারানাভিতানা ও ২২ বলে ৫ চার ১ ছক্কায় ৩৪ রান করে আউট হন সামাজ।

দুই ওপেনারের বিদায়ের পর ছোট ছোট জুটিতে দলকে এগিয়ে নেন মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। অভিষেক কাহাদুওয়ারাচ্ছি রাভিন্দু রসনাথ ও নিপুন ধনঞ্জয়ার সাথে গড়েন যথাক্রমে ৪২ ও ৫২ রানের জুটি। দলীয় ১৬২ রানে কাহাদওয়ারাচ্ছি শামীম হোসেনের বলে বোল্ড হয়ে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফিরে যান। আউট হওয়ার আগে ৬২ বলে খেলেন ৩৭ রানের ইনিংস।

রাভিন্দু রসনাথের ব্যাট থেকে ২৫ ও নিপুন ধনঞ্জয়ার ব্যাট থেকে আসে ২৭ রান। ১৬২ রানে ৫ উইকেট হারানো লঙ্কান যুবাদের এরপর টেনে নেন চামিন্দু পিউমল ও গেমেজ দিনুশা। দুজনে মিলে ৬ষ্ঠ উইকেট জুটিতে যোগ করেন ৫৬ রান, রান আউটে কাটা পড়ে ২৯ রান করা পিউমল ফিরলে ভাঙে জুটি। পিউমল ফিরে গেলেও দলের রানের গতি বাড়ানোর দায়িত্ব একাই পালন করেন গেমেজ, তার অপরাজিত ব্যক্তিগত সর্বোচ্চ ৪৩ রানের সুবাধে ২৬০ রানের পুঁজি পায় লঙ্কানরা।

৫২ বলে ২ চারে ইনিংসটি সাজান গেমেজ, ১৬ রান আশে দিলুম সুধিরার ব্যাট থেকে, ৬ বলে ৮ রানে অপরাজিত ছিলেন কাভিন্দু নাদিসান বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেটে নেন তানজিম হাসান সাকিব, একটি করে উইকেট শিকার শামীম হোসেন ও রাকিবুল হাসানের।

সংক্ষিপ্ত স্কোরঃ প্রথম ইনিংস শেষে

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ২৬০/৭(৫০), পারানাভিতানা ৩১, সামাজ ৩৪, অভিষেক ৩৭, রাভিন্দু ২৫, নিপুন ২৭, গেমেজ ৪৩*,পিউমল ২৯, দিলুম ১৬, কাভিন্দু ৮* ; শরিফুল ৫৮/০, শামীম হোসেন ৫৯/১, রাকিবুল ৪৩/১, সিয়াম ৪১/০, সাকিব ৫৪ /৩।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেফিল্ড শিল্ডে নিয়ম ভেঙ্গে আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ প্যাটিনসন

Read Next

বঙ্গবন্ধু বিপিএলঃ প্লেয়ার ড্রাফটের বিদেশি ক্রিকেটারের পূর্নাঙ্গ তালিকা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share