হার দিয়ে টুর্নামেন্ট শুরু বাংলা টাইগার্সের

শেন ওয়াটসন বাংলা টাইগার্স

এবারই প্রথম বিদেশি কোন ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিয়েছে বাংলাদেশের কোন ফ্র্যাঞ্চাইজি। আবুধাবির টি-১০ লিগে বাংলা টাইগার্স আজ খেলেছে নিজেদের ১ম ম্যাচ। ডেকান গ্ল্যাডিয়েটর্সের কাছে হার দিয়েই শুরু হয়েছে বাংলা টাইগার্সের মিশন।

১০৯ রানের লক্ষ্যে খেলতে নামা ডেকান গ্ল্যাডিয়েটর্স ২য় বলেই মোহাম্মদ শেহজাদের উইকেট হারায়। এরপর ওপেন করতে নামা অধিনায়ক শেন ওয়াটসন ও তিনে নামা অ্যান্টন দেভচিচ মিলে যোগ করেন ৬২ রান।

মূলত শেন ওয়াটসনের ২৫ বলে ৩ টি করে চার ও ছয়ে ৪১ রানের ইনিংসেই জয়ের পথে এগিয়ে যায় ডেকান গ্ল্যাডিয়েটর্স। শেষে কাটিং (৮*) ও লরেন্স (১৫*) তুলির শেষ আঁচড় দেন। ১ বল ও ৬ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌছে যায় ডেকান।

এর আগে আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে টসে জিতে আগে বাংলা টাইগার্সকে ব্যাট করতে পাঠান ডেকান গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক শেন ওয়াটসন।

বাংলা টাইগার্সের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন আন্দ্রে ফ্লেচার ও রাইলি রুশো। বাংলা টাইগার্সের হয়ে নিজের প্রথম ম্যাচ রাঙাতে পারেননি ক্যারিবীয় ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার। ২য় ওভারে মিগেল প্রিটোরিয়াসের বলে বেন কাটিংকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৪ বলে করেন কেবল ২ রান।

২য় উইকেটে দ্রুততম সময়ে ৩৭ রান যোগ করেন রাইলি রুশো ও কলিন ইনগ্রাম (১৬ বল)। ১২ বলে ২ টি করে চার ও ছয়ে ২৬ রান করে আউট হন রাইলি রুশো। রুশো আউট হবার পর রানের গতি বাড়ানোর কাজ চালিয়ে যেতে থাকেন কলিন ইনগ্রাম। ২১ বলে ৪ ছয়ে ৩৭ রান করে আউট হন তিনি।

ইনগ্রাম ফেরার পর অধিনায়ক থিসারা পেরেরা আউট হন দ্রুত। ৩ বল খেলে সমানসংখ্যক রান করেন তিনি। এরপর টম মুরসের ১১ বলে ১৫ ও রবি ফ্রাইলিঙ্কের ৭ বলে ১২* রানের কল্যাণে ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৮ রান করতে পারে বাংলা টাইগার্স। ২ বলে ৬ রান করে অপরাজিত থাকেন ডেভিড ভিসা।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলা টাইগার্স ১০৮/৫ (১০), ফ্লেচার ২, রুশো ২৬, ইনগ্রাম ৩৭, মুরস ১৫, পেরেরা ৩, ফ্রাইলিঙ্ক ১২*, ভিসা ৬*; প্রিটোরিয়াস ১০/৩, ক্রেন ১৫/১, ফাওয়াদ ২৪/১।

ডেকান গ্ল্যাডিয়েটর্স ১০৯/৪ (৯.৫), শেহজাদ ২, ওয়াটসন ৪১, দেভচিচ ২৭, রাজাপাকশে ১২, কাটিং ৮*, লরেন্স ১৫*; প্লাংকেট ২৩/১, ভিসা ১৫/২, কায়েস ২৫/১।

ফলাফলঃ ডেকান গ্ল্যাডিয়েটর্স ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ শেন ওয়াটসন ( ডেকান গ্ল্যাডিয়েটর্স)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

শান্ত-সৌম্য’র ব্যাটে চড়ে ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ

Read Next

বঙ্গবন্ধু বিপিএলের লোগো উন্মোচন, ‘৭’ দলের নাম চূড়ান্ত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share