টেস্ট স্কোয়াডে জায়গা পেলেন লকি ফার্গুসন

লকি ফার্গুসন

নিউজিল্যান্ডের হয়ে ৩৬ ওয়ানডে ও ৮ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন লকি ফার্গুসন। ২৮ বছর বয়সী এই গতি তারকা ছিলেন ২০১৯ বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ডানহাতি এই কিউই ফাস্ট বোলার এবার আছেন টেস্ট অভিষেকের অপেক্ষায়। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের কিউই টেস্ট স্কোয়াডে আছেন ফার্গুসন।

ইনজুরির কারণে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি। ইনজুরি কাটিয়ে দলের অধিনায়ক হয়েই ফিরেছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ থেকে দুইটি পরিবর্তন এসেছে। উইল সমারভিলের জায়গাতে লকি ফার্গুসন, আজাজ প্যাটেলের জায়গাতে টড অ্যাস্টল।

নিউজিল্যান্ডের নির্বাচক গাভিন লারসেন ফার্গুসনের টেস্ট স্কোয়াডে অন্তর্ভূক্তি নিয়ে বলেন, ‘কোন সন্দেহ নেই যে লকি ফার্গুসন বেশ কিছুদিন ধরেই টেস্ট দলের দরজায় কড়া নাড়ছিলো। আমরা তাঁকে টেস্টে সুযোগ করে দিতে পেরে উচ্ছ্বসিত।’

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াডঃ

টড অ্যাস্টল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক)।

ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের সূচিঃ

১ম টেস্ট- ২১ নভেম্বর থেকে, মাউন্ট মাউঞানুই
২য় টেস্ট- ২৯ নভেম্বর থেকে, হ্যামিল্টন

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাওয়ে সিরিজের সূচিঃ

১ম টেস্ট (দিবারাত্রি)– ১২ ডিসেম্বর থেকে, পার্থ
২য় টেস্ট- ২৬ ডিসেম্বর থেকে, মেলবোর্ন
৩য় টেস্ট- ৩ জানুয়ারি থেকে, সিডনি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

সাংবাদিকরা কঠিন করে দিয়েছেন মুমিনুলদের কাজ!

Read Next

ইনদোরে বাংলাদেশের বোলারদের দুঃস্বপ্নের দিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share