অবাক হয়েছেন অশ্বিন, প্রশংসা করে বললেন ‘সাহসী সিদ্ধান্ত’

IMG 20191114 211209

ঘাস থাকা ইনদোরের উইকেটে টস জিতে যেকোন অধিনায়কই   ফিল্ডিং নেওয়ার ক্ষেত্রে দেরি করতেন না এক মুহুর্তও। টস হেরে ব্যাট করা ভারতীয় কাপ্তান টসের পরই জানিয়েছেন তারা নিঃসন্দেহে টস জিতলে বল করার সুযোগই নিতেন। টাইগারদের টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত অবাক করেছে ভারতকে, সংবাদ সম্মেলনে জানিয়েছেন রবিচন্দ্রন অশ্বিনও।

ইনদোর টেস্টের পিচ দেখে আগে থেকেই আভাস মিলছিল পেসারদের জন্য হতে যাচ্ছে সোনায় মোড়ানো উইকেট। অধিনায়ক হিসেবে নিজের প্রথম টেস্টেই মুমিনুল যে সিদ্ধান্ত নিতে ভুল করেছেন সেটা বলার অপেক্ষা রাখেনা। মাত্র ১৫০ রানে গুটিয়ে দিয়ে সেটা আরও ভালো করে প্রমাণ করলেন ভারতীয় বোলাররা।

পেস সহায়ক উইকেটের সাহায্য ও নিজের দক্ষতা কাজে লাগিয়ে বাংলাদেশের ৭ উইকেটই নিয়েছেন ভারতীয় পেসাররা। মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদবদের পেস, বাউন্স, ইনসুইং, আউটসুইংয়ে নাকাল সাদমান-ইমরুলরা। পেসারদের পাশাপাশি বাংলাদেশ ব্যাটসম্যানদের পরীক্ষা নিয়েছে  অশ্বিন-জাদেজারাও। অধিনায়ক মুমিনুল ও মাহমুদউল্লাহ শিকার হয়েছেন অশ্বিনের।

বাংলাদেশ কাপ্তানের টস জিতে ব্যাটিং নেওয়া অবাক করলেও অশ্বিন প্রশংসা করেছেন সাহসিকতার,  ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি এটা বেশ সাহসী সিদ্ধান্ত ছিল। আমরা প্রত্যাশা করেছি তারা বল করবে কিন্তু করলো ব্যাটিং। যাইহোক তারা  যেভাবে ব্যাট করেছে প্রশংসার দাবিদার, তাদের কয়েকজন ব্যাটসম্যান বেশ ভালো ব্যাট করেছে। এমন উইকেটে ব্যাট করা সত্যি কঠিন, মুমিনুল ভালো ব্যাটই করছিল।’

ভারতীয় একাদশে থাকা তিন পেসারের সাথে বুমরাহকে যোগ করে বিশ্বের সেরা পেস আক্রমণ হবে বলে মনে করেন এই অফ স্পিনার, ‘পেসাররা ভালো ছন্দে ছিল। তাদের প্রতিটি স্পেলেই মনে হচ্ছিল কিছু না কিছু ঘটছে। শামি, ইশান্ত, উমেশ যাদব একটা প্যাকেজ হয়ে অসাধারণ বল করেছে। এদের সাথে বুমরাহকে যোগ করলে এটি হবে বিশ্বের সেরা পেস আক্রমণ।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আবারও চোট পেয়ে ছিটকে গেলেন বিপ্লব

Read Next

সাংবাদিকরা কঠিন করে দিয়েছেন মুমিনুলদের কাজ!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share