আবারও চোট পেয়ে ছিটকে গেলেন বিপ্লব

আমিনুল ইসলাম বিপ্লব

আবারও হাতে চোট পেয়ে মাঠ থেকে ছিটকে যেতে হল লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। আজ (১৪ নভেম্বর) থেকে শুরু হওয়া ইমার্জিং এশিয়া কাপের প্রথম ম্যাচেই হংকংয়ের বিপক্ষে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে চোট পান বিপ্লব। চোট পাওয়া জায়গায় লেগেছে দুটি সেলাই, মিস করবেন পুরো ইমার্জিং এশিয়া কাপই।

সদ্য সমাপ্ত ভারত সফরেও লেগ স্পিন দিয়ে নজর কেড়েছেন ভালোভাবে। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিস্ময়করভাবে দলে জায়গা পান ব্যাটিং অলরাউন্ডার থেকে পুরোদস্তুর লেগ স্পিনার বনে যাওয়া তরুণ এই ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে অভিষেক ম্যাচেই ১৮ রান খরচায় দুই উইকেট নিয়ে দেন আস্থার প্রতিদান।

কিন্তু ঐ ম্যাচেই হাতে চোটে পেয়ে করাতে হয় তিনটি সেলাই। খেলতে পারেননি সিরিজে বাকি কোন ম্যাচ। এরপর জাতীয় লিগ দিয়ে মাঠে ফেরার পর খেলে এসেছেন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও। প্রথম ম্যাচে ২ উইকেট নিয়ে রেখেছেন দলের জয়ে অনন্য ভূমিকাও, সিরিজে ৩ ম্যাচে নিয়েছেন ৪ উইকেট।

ভারত সিরিজ শেষেই দেশে ফিরে ২০ বছর বয়সী এই তরুণকে যোগ দিতে হয় বাংলাদেশ ইমার্জিং দলের সাথে। হংকংয়ের বিপক্ষে আজ (১৪ নভেম্বর) মাঠে নামেন দলের প্রথম ম্যাচেও, টস জিতে ফিল্ডিং করা বাংলাদেশের হয়ে ৩ ওভার বল করেই ছাড়তে হয় মাঠ। বিপ্লবের চোট পাওয়ার প্রভাব অবশ্য খুব একটা পড়েনি দলে, হংকংকে ১৬৪ রানে আঁটকে রেখে বাংলাদেশ ম্যাচ জেতে ৯ উইকেটে।

চোট পাওয়া জায়গায় লেগেছে দুটি সেলাই, বিসিবি সূত্র নিশ্চিত করেছে ১০ দিনের জন্য এই তরুণ ক্রিকেটারকে থাকতে হবে মাঠের বাইরে। ফলে এসিসি ইমার্জিং এশিয়া কাপে বিপ্লবকে আর পাচ্ছেনা দল। ৮ দলের অংশগ্রহণে আজ (১৪ নভেম্বর) থেকে শুরু হওয়া টুর্নামেন্টের পর্দা নামবে ২৩ নভেম্বর।

নাজমুল হাসান তারেক

Read Previous

বঙ্গবন্ধু বিপিএলঃ প্লেয়ার্স ড্রাফটে ৫ টি ভিন্ন গ্রেডে ২১৯ দেশি ক্রিকেটার

Read Next

অবাক হয়েছেন অশ্বিন, প্রশংসা করে বললেন ‘সাহসী সিদ্ধান্ত’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share