বাংলাদেশী নিরাপত্তা ব্যবস্থায় অজিদের সন্তোষ প্রকাশ

featured photo1 1 52
Vinkmag ad

test australia এর চিত্র ফলাফল

২০১৫ সালের বকেয়া টেস্ট সিরিজ খেলতে শেষ পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশে দল পাঠানোর। ১৩ সদস্যের দল আর সূচী প্রকাশ হয়ে গিয়েছে এখন শুধু অপেক্ষা স্মিথ, ওয়ার্নারদের বাংলাদেশের মাটিতে পা রাখার। এর আগে ২০১৫ সালে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট ছিলো না অস্ট্রেলিয়ান বোর্ড। তবে এবার সন্তোষ প্রকাশ করেছে তারা। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তাজনিত ঝুঁকি কমানোর চেষ্টাকে উৎসাহ প্রদান করে কৃতজ্ঞতা প্রকাশ করে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড গণমাধ্যমে জানান, ‘বিসিবি এবং বাংলাদেশ সরকারের দেখানো নিরাপত্তা ব্যবস্থায় আমরা সন্তুষ্ট। তাদের প্রতি কৃতজ্ঞ হয়ে আমরাও চেষ্টা করে যাবো সিরিজটি সফলভাবে সম্পন্ন করতে। আমাদের সরকারী প্রতিনিধি এবং নিরাপত্তা পরামর্শকরা বিষয়টির তদারকি করেছে।’

নিজেদের দলের নিরাপত্তার ব্যাপারে অস্ট্রেলিয়ান বোর্ড ছাড় দেয়না এতটুকুও এমন মন্তব্য করে হাওয়ার্ড আরও বলেন, ‘যে দেশেই আমরা সফর করিনা কেন আমাদের ক্রিকেটার এবং কর্মকর্তাদের নিরাপত্তার ব্যাপারটি সবচেয়ে বেশী গুরুত্ব পায়। আর এই নিরাপত্তা নিয়ে কাজ করতে আমরা সবসময়ই তৈরি আছি।’

pat howard australian cricket এর চিত্র ফলাফল
বাংলাদেশ বোর্ড এবং সরকারের নিরাপত্তা ব্যবস্থায় কৃতজ্ঞতা এবং সন্তোষ প্রকাশ করেন অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড। 

সূচী অনুযায়ী ১৮ই আগস্ট বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। ২২-২৩ আগস্ট একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিয়ে শুরু হবে দুই টেস্ট ম্যাচের সিরিজ। ২৭ আগস্ট থেকে প্রথমটি এবং কুরবানীর ঈদের বিরতির পর ৪ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি।

উল্লেখ্য, ২০০৬ সালে রিকি পন্টিংয়ের নেতৃত্বে অস্ট্রেলিয়া শেষ পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল। সিরিজটিতে স্বাগতিকদের ২-০ তে হোয়াইটওয়াশ করে ক্যাঙ্গারু বাহিনী।

বাংলাদেশ সফরে ১৩ সদস্যের অস্ট্রেলিয়া টেস্ট দলঃ 

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাট রেনশো, ম্যাথু ওয়েড।

 

৯৭ ডেস্ক

Read Previous

এখানেই শেষ নয়ঃ মাশরাফি

Read Next

পাক-ভারত মহারণে যারা থাকছেন আম্প্যায়ার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share