সুমনের দাপুটে বোলিং, অল্প রানে আটকে রাখা গেলো হংকংকে

বাংলাদেশ হংকং এসিসি ইমার্জিং এশিয়া কাপ

আজ থেকে শুরু হয়েছে এসিসি ইমার্জিং এশিয়া কাপ। নিজেদের প্রথম ম্যাচে হংকংয়ের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। আগে বল করে হংকংকে কম রানেই আটকে দিয়েছে নাজমুল হোসেন শান্ত’র নেতৃত্বাধীন দল।

সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৪ নম্বর গ্রাউন্ডে টসে জিতে হংকংকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

১ম উইকেটের দেখা পেতে স্বাগতিকদের ৫.৫ ওভার অব্দি অপেক্ষা করতে হয়। হংকংয়ের ওপেনার ক্যামেরুন লাচলান কসলানকে বোল্ড করেন পেসার সুমন খান। নিজের করা পরের ওভারের শেষ বলে অপর ওপেনার আহসান আলিকে মাহিদুল ইসলাম অঙ্কনের ক্যাচ বানিয়ে ফেরান সুমন।

তিনে নামা শহিদ ওয়াসিফকে যখন মেহেদী হাসান ফেরান ১২ তম ওভারে হংকংয়ের রান তখন ৩ উইকেটে ৩৯। চতুর্থ উইকেটে কিঞ্চিত শাহ ও ওয়াজিদ শাহ মোহাম্মদ হাল ধরা চেষ্টা করেন। ৯.২ ওভার দুইজন একসঙ্গে উইকেটে থেকে যোগ করতে পারেন ৩০ রান। নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানিয়ে কিঞ্চিত শাহকে ফিরিয়ে এই জুটি ভাঙেন আফিফ হোসেন ধ্রুব।

এরপর ওয়াজিদ শাহ মোহাম্মদও আর বেশিক্ষণ টিকতে পারেননি। দলকে ৭৬ রানে রেখে ৫ম ব্যাটসম্যান হিসাবে আউট হন তিনি। ওয়াজিদকে ফেরানোর কাজটা করেন হাসান মাহমুদ।

এরপর ৫১ রানের জুটি গড়েন অধিনায়ক মোহাম্মদ আইজাজ খান ও হারুন মোহাম্মদ আরশাদ। আইজাজ করেন ২৫ রান, আরশাদের ব্যাট থেকে আসে ৩৫ রান।

নির্ধারিত ৫০ ওভারে হংকং ৯ উইকেট হারিয়ে করতে পারে ১৬৪ রান। বাংলাদেশের হয়ে ৪টি উইকেট নেন সুমন খান, ২ উইকেট পান মেহেদী হাসান। ১ টি করে উইকেট নেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন ধ্রুব।

সংক্ষিপ্ত স্কোরঃ (১ম ইনিংস শেষে)

হংকং ১৬৪/৯ (৫০), আহসান ৭, ক্যামেরুন ১৪, ওয়াসিফ ৩, কিঞ্চিত ২৪, ওয়াজিদ ১৭, আইজাজ ২৫, আরশাদ ৩৫, এহসান ৫, আফতাব ৪, রওনক ৫*, মহসীন ৮*; হাসান ১০-৪-১৬-১, সুমন ১০-০-৩৩-৪, সৌম্য ১০-২-৩৬-০, মেহেদী ১০-১-২৩-২, বিপ্লব ৩-০-৪-০, ধ্রুব ৭-০-৪১-১।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

মানসিক অবসাদে এবার টেস্ট অভিষেক উপেক্ষা করলেন উইল পুকোভস্কি

Read Next

হৃদয়ের দাপুটে শতকে টাইগার যুবাদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share