মাথা উঁচু রেখে বাংলাদেশে ফিরছে বাংলাদেশ দলঃ কুমার সাঙ্গাকারা

featured photo1 43
Vinkmag ad

বাংলাদেশ তাদের অর্জন নিয়ে গর্ব করতে পারে। কিন্তু যখন তারা বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড ফিরবে, তখন তাদের বোলিংয়ে আরও বেশি বৈচিত্র্য ও একাগ্রতা আনতে হবে।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির আসরেই প্রথমবারের মতো আইসিসির কোন টুর্নামেন্টের সেমিফাইনালে খেলেছে বাংলাদেশ। সেমিফাইনালে ভারতের কাছে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশ দল নিয়ে নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন কুমার সাঙ্গাকারা। শ্রীলঙ্কার এই কিংবদন্তী ক্রিকেটার আইসিসির অফিশিয়াল ওয়েবসাইটে বাংলাদেশ দল নিয়ে কথা বলেছেন।

সেমিফাইনালে বাংলাদেশ ভারতের বিপক্ষে পরাজিত হয়েছে বাংলাদেশ। তবুও বাংলাদেশ দলের সাফল্য তাদেরকে মাথা উঁচু রাখতে দিবে বলে মনে করেন সাঙ্গাকারা। তিনি বলেন, “এ ম্যাচে (সেমিফাইনাল) বাংলাদেশ সবদিক থেকে হেরে গেছে। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে পরবর্তী সিরিজের জন্য তারা মাথা উঁচু রেখে ঢাকায় ফিরতে পারে।”

গত কয়েক বছরে বাংলাদেশ দলের উন্নতির গ্রাফটা উর্ধ্বমুখী হবার কারণ দল ও দলের সাথে সংশ্লিষ্ট সবার মিলিত অবদান। এমনটিই মনে করেন কুমার সাঙ্গাকারা। তার মতে, “গত কয়েক বছরে চন্ডিকা হাথুরুসিংহের চৌকশ কোচিং, সহায়তাকারী ক্রিকেট বোর্ড ও সাকিব আল হাসানের মতো কয়েকজন যোগ্য সিনিয়র খেলোয়াড়রা বিশাল উন্নতিতে অবদান রেখেছে।”

২০১৯ বিশ্বকাপের অন্যতম দাবীদার হবার সুযোগ বাংলাদেশের সামনে রয়েছে বলে মনে করেন সাঙ্গাকারা। তিনি বলেন, “আইসিসির গত দুটি বড় ইভেন্টে বাংলাদেশ নকআউট পর্বে খেলল। ২০১৯ সালের বিশ্বকাপে সত্যিকারের প্রতিদ্বন্দ্বী হিসেবে খেলতে যাচ্ছে তারা, এজন্য পরিকল্পনা শুরু করে দিতে পারে তারা।”

তিনি আরও বলেন, “বাংলাদেশ তাদের শক্তির প্রমাণ দিয়েছে। বৃষ্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঁচে গেলেও নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের সাহসী পারফরম্যান্স আমাকে ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কাকে মনে করিয়ে দিয়েছিল: ছোট দলও নায়ক হয়ে যেতে পারে।”

তবে বাংলাদেশ দলকে বোলিংয়ে মনোযোগ দেবার পরামর্শ দিয়েছেন তিনি। তার মতে, “বাংলাদেশ তাদের অর্জন নিয়ে গর্ব করতে পারে। কিন্তু যখন তারা বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড ফিরবে, তখন তাদের বোলিংয়ে আরও বেশি বৈচিত্র্য ও একাগ্রতা আনতে হবে। দেশে ও দেশের বাইরে তাদের সামনে রোমাঞ্চকর সময় অপেক্ষা করছে।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

পাকিস্তান পাতানো ম্যাচ খেলে ফাইনালেঃ আমির সোহেল

Read Next

সকালে দেশে পৌছালো টাইগাররা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share