এসেক্সের কাছ থেকে প্রস্তাব পেলেন তামিম

featured photo1 1 49
Vinkmag ad

champions trophy 2017 tamim এর চিত্র ফলাফল

একেই বোধ হয় বলা হয় একদম হাতেনাতে পেয়ে যাওয়া পুরষ্কার! চ্যাম্পিয়ন্স ট্রফিতে তামিম ইকবালের ব্যাট চলেছে শাণিত তরবারীর মত। সেমিফাইনাল থেকে বাংলাদেশ বিদায় নিলেও তামিমের জন্য দারুণ এক সুখবর আসলো ইংলিশ কাউন্টি ক্লাব এসেক্সের পক্ষ থেকে। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে তাদের চাই তামিমকে।

‘এসেক্স ঈগলস’ নামে ইংলিশ টি-টোয়েন্টি লিগ খেলে থাকা কাউন্টি দলটি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুরন্ত তামিমকে দেখে আগ্রহের কথা জানিয়েছিল। এরপর আর আগ্রহের বৃত্তেই থেমে থাকেনি। আনুষ্ঠানিক কথাবার্তা হয়ে যাওয়ার পর তামিমের হাতে পৌঁছেছে আনুষ্ঠানিক চুক্তিপত্রও।

এরকম একটি টুর্নামেন্টে খেলার প্রস্তাব পাওয়াটা তামিমের জন্য নিঃসন্দেহে বেশ বড় সুযোগ। ফলে আপাতদৃষ্টিতে রাজী না হওয়ার কোন কারণ না থাকলেও তামিমকে ভাবতে হচ্ছে শারীরিক অবস্থা নিয়ে। প্রায় দু’মাস ধরে ইউরোপে ঘুরছেন তিনি আর তার দল। ন্যাটওয়েস্ট ব্লাস্টে খেলে দেশে ফিরলেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ। এর পরপরই আবার দক্ষিণ আফ্রিকা সিরিজ।

এমন ব্যস্ততায় ঠাসা সূচীতে তামিম কতটুকু সামলে নিয়ে প্রস্তাবে ‘হ্যাঁ’ বলবেন সেটাই এখন দেখার বিষয়। ইংলিশ ঘরোয়া টি-টোয়েন্টি আসরে এবারই প্রথম প্রস্তাব নয়, ২০১১ সালে নটিংহ্যামশায়ারের হয়ে তামিম মাঠে নেমেছিলেন পাঁচ ম্যাচের জন্য। এসেক্সের হয়ে সেক্ষেত্রে তামিমের সুযোগ মিলছে আরও বেশী ম্যাচ খেলার।

এসেক্স ঈগলসে সতীর্থ হিসেবে তামিম পাবেন সাবেক ইংলিশ টেস্ট কাপ্তান অ্যালিস্টার কুক, ডাচ ক্রিকেটার রায়ান টেন ডাসকাটে (অধিনায়ক, এসেক্স ঈগলস),  রবি বোপারা, আসহার জাইদি, জেমস ফস্টারদের।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অনবদ্য ব্যাটিংয়ে তামিম মোট সংগ্রহ করেন ২৯৩ রান, গড়টাও আকাশচুম্বী ,৭৩.২৫। প্রথম ম্যাচে ইংলিশদের বিপক্ষে অসাধারণ এক শতকে ১২৮, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটুর জন্য শতক ছুঁতে না পারা ৯৫, পরের ম্যাচটায় নিউজিল্যান্ডের বিপক্ষে অবশ্য ফিরেছেন শূন্যহাতে। আর সেমিফাইনালে ভারতের বিপক্ষে করেছেন ৭০ রান। মূলত এই ব্যাটিং নৈপুণ্যই চোখ ধাঁধিয়ে দিয়েছে কাউন্টি ক্লাব এসেক্সে কর্তৃপক্ষের।

৯৭ ডেস্ক

Read Previous

ভিলিয়ার্সকে পেছনে ফেলে কোহলির দ্রুততম ৮০০০

Read Next

‘টস’ কে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন না মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share