কারিনা কাপুরের হাত ধরে নারী বিশ্বকাপের দিনক্ষণ গণনা শুরু

কারিনা কাপুর খান
Vinkmag ad

আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে নারী ও পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আজ (১ নভেম্বর) মেলবোর্নে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি উন্মোচন করলেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। এমন উপলক্ষ্যের অংশীদার হয় বেশ সম্মানিত বোধ করেছেন কারিনাও।

‘আমি এরকম একটা ইভেন্টের সঙ্গে যুক্ত হতে পেরে সম্মানিত। যেসব মহিলার নিজেদের স্বপ্নপূরণের জন্য নিজেদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন বিশ্বকাপে তাঁদের সকলকে আমি উদ্বুদ্ধ করতে চাই। এটা মহিলাদের ক্ষমতায়নের একটা আন্তর্জাতিক মঞ্চ।’ নিজের অনুভুতি প্রকাশ করতে গিয়ে এমনটাই জানান এই অভিনেত্রী।

মেয়েদের বিশ্বকাপ শুরু হবে আগামী বছরের ২১ ফেব্রুয়ারি থেকে অন্যদিকে ছেলেদের ১৯ অক্টোবর। মেলবোর্নে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় অস্ট্রেলিয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক দিনক্ষণ গণনা। টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিশিয়াল টুইটার একাউন্ট থেকে সেই ছবি পোস্টও করা হয়। যেখানে লেখা, ‘বলিউড তারকা করিনা কাপুরের হাত ধরে দিন গোনা শুরু হয়ে গেল মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের।’

নারীদের বিশ্বকাপে অংশ নিবে ১০ দল। যেখানে সেরা ৮ দল আগে থেকে নিশ্চিত থাকলেও কোয়ালিফাইং উতরে টিকিট পেয়েছে বাংলাদেশ ও থাইল্যান্ড। ১০ দলের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকী দলগুলো হল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে ‘বি’ গ্রুপে লড়বে থাইল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। নারীদের বিশ্বকাপের পর্দা উঠবে ২১ ফেব্রুয়ারি , ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ মার্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিমের সাথে কাজ করতে মুখিয়ে ডোমিঙ্গো

Read Next

সাকিব জানালেন বিসিবি আগে জানতো না কিছুই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share