লঙ্কানদের লজ্জায় ডুবিয়ে ওয়ার্নারের যত রেকর্ড!

ডেভিড ওয়ার্নার
Vinkmag ad

ঘরের মাঠে নিজের প্রত্যাবর্তন সিরিজে একা হাতেই লঙ্কানদের ধবলধোলাই করলেন ডেভিড ওয়ার্নার। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে রেকর্ডের পর রেকর্ড গড়ে লজ্জায় ডুবালেন মালিঙ্গাদের। আজ(১ নভেম্বর) তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মেলবোর্নে তার অপরাজিত অর্ধশতকে ৭ উইকেটে জিতে অস্ট্রেলিয়া।

শুরুতে ব্যাট করে উইকেট রক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরার ৫৭ রানে ভর করে ৭ উইকেটে ১৪২ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। ৪৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান পেরেরা। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে অভিষেক ফার্নান্দোর ব্যাট থেকে। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও কেন রিচার্ডসন সমান দুটি করে উইকেট নেন।

জবাবে ১৭.৪ ওভারেই তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। আগের দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানো লঙ্কানরা আজ হেরে নিশ্চিত করে ধবলধোলাই। দুই ওপেনার ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ উদ্বোধনী জুটিতে তোলেন ৬৯ রান। ৩৭ করে ফিঞ্চ ফিরে গেলেও ফিফটি তুলে নেন ডেভিড ওয়ার্নার।

ফলে সিরিজের প্রতিটি ম্যাচেই পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেন ওয়ার্নার। ৫০ বলে ৪ চার ১ ছক্কায় ৫৭ রানে থাকেন অপরাজিত। সিরিজের প্রথম ম্যাচে ঠিক ১০০ রানে অপরাজিত থাকার পর দ্বিতীয় ম্যাচে অপরাজিত ছিলেন ৬০ রানে। ওয়ার্নার গড়েছেন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অনন্য এক কীর্তি, প্রথম ওপেনার ব্যাটসম্যান হিসেবে অপরাজিত ছিলেন তিন ম্যাচেই। এদিন ওয়ার্নার রেকর্ডে নাম লিখিয়েছেন আরও কয়েকবার।

ব্যক্তিগত ৩৭ রানে থাকাকালীনই ঢুকে পড়েন ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককুলাম, কাইরন পোলার্ড ও শোয়েব মালিকের পর সবধরনের টি-টোয়েন্টি পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৯ হাজারি ক্লাবে। এছাড়া ব্যক্তিগত ৪৯ রানে প্রথম অস্ট্রেলিয়ান ও সব মিলিয়ে ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজারি ক্লাবে নাম লেখান। অন্যদিকে এদিন গিলক্রিস্টের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে ১০০ ছক্কা হাঁকানোর রেকর্ডও গড়েন ওয়ার্নার।

৯৭ প্রতিবেদক

Read Previous

দিল্লির বায়ু দূষণে বিরক্ত টাইগার কোচ

Read Next

তামিমের সাথে কাজ করতে মুখিয়ে ডোমিঙ্গো

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share