প্রতিপক্ষের স্কোয়াড নিয়ে ভাবছেন না লিটন

Vinkmag ad

দলের সেরা খেলোয়াড় ও অধিনায়ক সাকিবকে ছাড়াই ভারত সফরে যেতে হল টিম বাংলাদেশকে, ব্যক্তিগত কারণে নেই ওপেনার তামিম ইকবালও। ৩ নভেম্বর দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুর টাইগারদের ভারত মিশন। পূর্ণ শক্তির দল না হলেও যারা আছে তাদের নিয়েই সেরাটা খেলতে চান লিটন কুমার দাস। প্রতিপক্ষ নিয়েও ভাবতে নারাজ এই টাইগার ব্যাটসম্যান।

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট সিরিজ খেলতে গতকাল (৩০ অক্টোবর) দেশ ছাড়ে মুশফিক-রিয়াদরা। আজ (৩১ অক্টোবর) প্রথমবারের মত অনুশীলনে নামে বাংলাদেশ, তবে দিল্লীর বায়ু দূষণ বেশ ভোগাচ্ছে ক্রিকেটারদের। অসহনীয় মাত্রা হওয়ায় লিটন দাসকে দেখা গিয়েছে মাস্ক পরে অনুশীলন করতে।

অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে গিয়ে লিটন জানান কোহলি না থাকলেও ভারত বেশ শক্তিশালী দল। তবে কোহলি আছে কি নাই সেটা নিয়ে তারা ভাবতে চাননা, ‘যদি সে বিশ্রাম চায় তার মানে নিশ্চয়ই কোন কারণ আছে, আমরা সেটা নিয়ে ভাবছিনা। এর মানে এই নয় যে তার অনুপস্থিতিতে ভারত দুর্বল হয়ে পড়েছে, তাদের দলে বেশ ভালো মানের অনেক ক্রিকেটার আছে।’

দেশসেরা ওপেনার তামিম ইকবাল নিজেকে সরিয়ে নিয়েছেন আগেই, নিষেধাজ্ঞায় পড়ে আগামী একবছরই নির্বাসনে সাকিব, টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হয়ে ওঠা সিমিং অলরাউন্ডার সাইফউদ্দিন পিঠের চোটে ছিটকে গেছেন স্কোয়াড ঘোষণার পরপরই। নিঃসন্দেহে নিজেদের সেরা কম্বিনেশন পাচ্ছেনা বাংলাদেশ। নতুন অধিনায়ক আর নতুন উদ্দীপনায় শুরু করতে হচ্ছে বাংলাদেশকে।

তবে নিজেদের স্কোয়াডে যারা আছে তাদের নিয়েই সামনে এগোতে চান ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান লিটন, ‘আমাদের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়টিকে (সাকিব আল হাসান) আমরা আসন্ন সিরিজ থেকে পাচ্ছিনা। সুতরাং আমাদের যারা আছে তাদের নিয়েই খেলতে হবে। দলের বেশিরভাগই তরুণ ক্রিকেটার, তারা মুখিয়ে আছে নিজেদের সেরাটা দিয়ে দলে অবদান রাখতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশ-ভারতের প্রথম ম্যাচ নিয়ে সৌরভের ‘সবুজ সংকেত’

Read Next

সাকিবের অনুরোধেই ভারত সফরের আগে নিষেধাজ্ঞা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share