কোলকাতা টেস্টে- ‘প্যারাট্রুপার, সোনার কয়েনে টস, ৬ ডজন বল, বিশেষ টিকিট’

প্যারাট্রুপার সৌরভ গাঙ্গুলি এসজি গোলাপি বল
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলার আয়োজন শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এর মধ্যেই এসজি ব্র্যান্ডের ৭২টি গোলাপি বল অর্ডার করেছে তারা। কোলকাতার ইডেন গার্ডেন্সে হেলিকপ্টার থেকে নামবে টেস্ট সিরিজের ট্রফি। গোলাপি বলের দিবা-রাত্রির ম্যাচে সোনার কয়েনে হবে টস।

আগামি ২২ নভেম্বর কোলকাতার ইডেন গার্ডেনসে শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট খেলা হবে গোলাপি বলে। এজন্য এসজি ব্র্যান্ডের ৬ডজন অর্থাৎ ৭২টি বল অর্ডার করেছেন বিসিসিআই। এসজি-র সেলস ও মার্কেটিং ডিরেক্টর পরস আনন্দ গণমাধ্যমকে জানিয়েছে,

‘বিসিসিআই ছ’ডজন গোলাপি বলের অর্ডার দিয়েছে। আমরা আগামী সপ্তাহের মধ্যে পাঠিয়ে দেব। দক্ষিণ আফ্রিকা সিরিজে আমাদের লাল ‘এসজি টেস্ট’ বলে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছি। একই রকমের পরীক্ষা নিরীক্ষা চালিয়েছি গোলাপি বল নিয়েও।’

শুধু বল নিয়েই ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই চিন্তা করছে না। কোলকাতায় ভারত অধিনায়ক ভিরাট কোহলি ও বাংলাদেশ অধিনায় মুমিনুল হক সোনার কয়েন নিয়ে টস করতে নামবে। বিশেষ ডিজাইনের টিকিট ও সোনার কয়েনে টস করার জন্য বোর্ডের কাছে অনুমোদন চেয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল- সিএবি। কোলকাতার এই মর্যাদাপূর্ণ ম্যাচের জন্য কাস্টোমাইজড শার্ট এবং টাইও তৈরি করা হচ্ছে। যা সিএবর বিশিষ্ট কর্তা ও বাংলাদেশের আমন্ত্রিতদের দেওয়ার পরিকল্পনা রয়েছে।

বিশেষ টেস্ট নিয়ে চিন্তা-ভাবনা শুধু গোলাপি বলে ও টেস্টেই সীমাবদ্ধ নয়। হেলিকপ্টার থেকে প্যারাট্রুপার নিচে নেমে আসবেন। তাঁর হাতে থাকবে বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজের ট্রফি।

৩ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (সাবেক ফিরোজ শাহ কোটলা) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। রাজকোট ও নাগপুরে পরের দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। কোলকাতার ইডেন গার্ডেনে আগামী ২২ নভেম্বর অনুষ্ঠেয় সিরিজের শেষ টেস্টটি ফ্লাড লাইটের আলোতে খেলবে বাংলাদেশ-ভারত।

৯৭ প্রতিবেদক

Read Previous

রোমাঞ্চ নয় অধিনায়কত্বে সম্মান খুঁজে পান মুমিনুল হক

Read Next

অবশেষে মুখ খুললেন আনুশকা শর্মা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
20
Share