মানসিক অবসাদে ক্রিকেট থেকে ম্যাক্সওয়েলের বিরতি

গ্লেন ম্যাক্সওয়েল
Vinkmag ad

টি-টোয়েন্টিতে নাম্বার ওয়ান অলরাউন্ডার তিনি। খেলেছেন গতকালই হয়ে যাওয়া অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ম্যাচে। তবে এবার ক্রিকেট থেকে কিছুটা সময় দূরে থাকতে চাইছেন গ্লেন ম্যাক্সওয়েল। কারণটা অবশ্য শারীরিক নয়, মানসিক। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের আগেই কোচ জাস্টিন ল্যাঙ্গারকে ম্যাক্সওয়েল জানিয়েছিলেন নিজের মানসিক অবস্থা নিয়ে সংগ্রাম করছিলেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে ২য় ম্যাচে ব্যাট হাতে নামতে হয়নি। তবে অ্যাডিলেডে ১ম ম্যাচে খেলেছিলেন ২৮ বলে ৬২ রানের বিধ্বংসী এক ইনিংস।

অস্ট্রেলিয়া দলের মনোবিদ মিচেল লয়েড ম্যাক্সওয়েল প্রসঙ্গে বলেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল তাঁর মানসিক অবস্থা নিয়ে অসুবিধা বোধ করছেন। এর কারণে কিছুটা সময় ক্রিকেটকে দূরে রেখে সময় পার করবে সে। সে নিজে থেকেই এই সমস্যা অনুধাবন করেছে এবং সাপোর্ট স্টাফকে এই ব্যাপারে যুক্ত করেছে।’

অস্ট্রেলিয়া জাতীয় দলের এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার বেন অলিভার জানিয়েয়েছেন, ‘আমাদের কাছে আমাদের ক্রিকেটারদের স্বার্থ সবার আগে। গ্লেন আমাদের পূর্ন সহযোগিতা পাবে। ক্রিকেট অস্ট্রেলিয়া ক্রিকেট ভিক্টোরিয়ার সাপোর্ট স্টাফের সাথে একসঙ্গে কাজ করে ম্যাক্সওয়েলকে খেলায় ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করবে।

তিনি আরো বলেন, ‘আমরা সবাইকে বলেছি ম্যাক্সওয়েল, তাঁর পরিবার ও বন্ধুদেরকে একা ছেড়ে দিতে। তাঁদের গোপনীয়তাকে সম্মান করতে বলেছি। সে একজন বিশেষ ক্রিকেটার এবং অস্ট্রেলিয়া দলের জন্য গুরুত্বপূর্ণ একজন।’

শ্রীলঙ্কার বিপক্ষে বাকি থাকা ম্যাচ ও সামনের পাকিস্তানের বিপক্ষে সিরিজে থাকছেন না গ্লেন ম্যাক্সওয়েল। তাঁর পরিবর্তে অজি শিবিরে যুক্ত হচ্ছেন ডি’অর্চি শর্ট।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

তামিমের পথ অনুসরণে বাঁচলেন আফিফ হোসেনও

Read Next

গোলাপি বল নিয়ে উচ্ছ্বসিত ঋদ্ধিমান, আছে শঙ্কাও!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share