বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলে থাকছেন না স্টার্ক

featured photo1 1 45
Vinkmag ad

16Aussies

অবশেষে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার সেই আলোচিত, সমালোচিত দুই ম্যাচের টেস্ট সিরিজ। বকেয়া এই দুটি টেস্ট খেলতে সেই ২০১৫ সালেই বাংলাদেশ ঘুরে যাওয়ার কথা থাকলেও নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে অজিরা পা রাখেনি বাংলাদেশের মাটিতে। তবে সব জল্পনা কল্পনার শেষ করে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড প্রকাশ করলো সফরের সূচী এবং ১৩ সদস্যের দল। 

টেস্ট সিরিজের দল ঘোষণায় পেসার মিচেল স্টার্ককে দেয়া হয়েছে বিশ্রাম। ভারত সফরে পায়ে চোট পাওয়া মিচেল স্টার্ক খেলেছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতেও। কিন্তু চোটের অবস্থা ঠিক আশানু্রূপ ভাবে না সারায় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সফরে এই পেসারকে অব্যাহতি দেয়ার। কারণ আসছে অ্যাশেজে স্টার্কের থেকে ভাল এবং সুস্থ ক্রিকেটটাই আশা করে বোর্ড।

এছাড়াও দলের বাইরে রাখা হয়েছে বাঁহাতি স্পিনার স্টিভ ও’কিফকেও। মূলত নাথান লায়নকে দলে জায়গা করে দিতেই ও’কিফকে ছেড়ে দিতে হয়েছে জায়গা। অন্যদিকে ১৭ মাস পরে অস্ট্রেলিয়া দলে ঢুকেছেন পেসার জেমস প্যাটিনসন। দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার হিলটন কার্টরাইট এবং বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগার।

স্টিভেন স্মিথকে অধিনায়ক ঘোষণা করে ১৩ সদস্যের দলে আরও রয়েছেন জশ হ্যাজলউড, গ্লেন ম্যাক্সওয়েলরাও। ডেভিড ওয়ার্নারকে ঘোষণা করা হয়েছে সহ অধিনায়ক হিসেবে।

সূচী অনুযায়ী ১৮ই আগস্ট বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। ২২-২৩ আগস্ট একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিয়ে শুরু হবে দুই টেস্ট ম্যাচের সিরিজ। ২৭ আগস্ট থেকে প্রথমটি এবং কুরবানীর ঈদের বিরতির পর ৪ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি।

উল্লেখ্য, ২০০৬ সালে রিকি পন্টিংয়ের নেতৃত্বে অস্ট্রেলিয়া শেষ পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল। সিরিজটিতে স্বাগতিকদের ২-০ তে হোয়াইটওয়াশ করে ক্যাঙ্গারু বাহিনী।

বাংলাদেশ সফরে ১৩ সদস্যের অস্ট্রেলিয়া টেস্ট দলঃ 

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাট রেনশো, ম্যাথু ওয়েড।

সফর সূচীঃ

১৮ আগস্টঃ অস্ট্রেলিয়া দলের আগমন

২২-২৩ আগস্টঃ প্রস্তুতি ম্যাচ, ফতুল্লা

২৭-৩১ আগস্টঃ প্রথম টেস্ট, মিরপুর

৪-৮ সেপ্টেম্বরঃ দ্বিতীয় টেস্ট, চট্টগ্রাম

৯৭ ডেস্ক

Read Previous

শনিবার ঢাকা পৌঁছাবে টাইগাররা

Read Next

ভুল শটকে দায়ী করলেন সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share