ভিলিয়ার্সকে পেছনে ফেলে কোহলির দ্রুততম ৮০০০

featured photo1 1 48
Vinkmag ad

সম্পর্কিত চিত্র

ব্যাট হাতে ভিরাট কোহলি যেন অতিকায় দানব। চওড়া ব্যাটে বোলারদের মাঠের এপাশ ওপাশে আছড়ে ফেলাতেই তার যত তৃপ্তি। ক্যারিয়ারের শুরু থেকেই ব্যাট হাতে ভীষণ ধারাবাহিক এই ভারতীয় কাপ্তান সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষের ম্যাচে পৌঁছেছেন ওয়ানডে ক্যারিয়ারের আট হাজার রানের মাইলফলকে। 

শুধু যে আট হাজার চুড়াটা স্পর্শ করেছেন কোহলি এমনটা নয় বরং সবচেয়ে দ্রুত পৌঁছেছেন এই মাইলফলকে। এক্ষেত্রে কোহলির প্রতিদ্বন্দ্বী ছিলেন হালের অন্যতম আরেক সেরা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স। ১৮২ ইনিংসে ভিলিয়ার্স ছুঁয়েছিলেন আট সহস্রের ঘর। সেখানে কোহলি মাত্র ১৭৫ ইনিংসেই পৌঁছেছেন মঞ্জিলে।

সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে নামার আগে কোহলির আট হাজার রান করতে প্রয়োজন ছিল ৮৫ রানের। ৭৮ বলে ৯৬ রানের দুর্দান্ত ইনিংসে কোহলির বর্তমান রান ৮০০৮। পুরো ক্যারিয়ারে খেলেছেন ১৮৩টি ওয়ানডে ম্যাচ। ৫৪.৪৭ গড়ে ২৭ শতক আর ৪২টি অর্ধশতকে কোহলি গড়েছেন এই রেকর্ড।

সাব্বির রহমানের বলে ১ রান নিয়ে মাইলফলক ছোঁয়া ভিরাট এর আগে ৫, ৬ এবং ৭ হাজার রানে সবচেয়ে দ্রুত পৌছানো ব্যাটসম্যান ছিলেন। কিন্তু হাসিম আমলা একাই ভারতীয় কাপ্তানকে পেছনে ফেলে এই রেকর্ডের মালিক বনে যান। সবচেয়ে দ্রুতগতিতে ৯ হাজার রানের মালিক বনে যাওয়া ডি ভিলিয়ার্সের ২০৫ ইনিংসের রেকর্ডেই যে কোহলির চোখ তা আর বলার অপেক্ষা রাখেনা।

৯৭ ডেস্ক

Read Previous

তরুণদের ওপর বিশ্বাস রাখছেন মাশরাফি

Read Next

এসেক্সের কাছ থেকে প্রস্তাব পেলেন তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share