‘ক্রিকেটকে নদীতে নিয়ে যাচ্ছেন কেনো?’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
Vinkmag ad

ভারত সফরে বাংলাদেশ দলের দেশ ছাড়ার কথা আগামীকালই (৩০ অক্টোবর)। তিনটি টি-টোয়ন্টি খেলার পর ভারতের মাটিতে দুইটি টেস্টও খেলবে বাংলাদেশ। যার শেষটি আবার হবে কোলকাতাতে। প্রিন্স অফ কোলকাতা খ্যাত বিসিসিআই এর নব নির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলি সেই টেস্ট দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে। যে আমন্ত্রণ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ গণমাধ্যমের সাথে বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে এক সংবাদকর্মী প্রশ্ন করেন কোলকাতা টেস্ট দেখতে যেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে তিস্তা চুক্তি নিয়ে কথা বলবেন কিনা।

প্রধানমন্ত্রী জানান সেখানে ভারতীয় প্রধানমন্ত্রী আসবেন না- ‘না, নরেন্দ্র মোদি আসবেন না। মমতা ব্যানার্জি আসতে পারেন।’

প্রধানমন্ত্রী তাঁর উত্তরে স্পষ্ট করে দেন কোলকাতায় কেবল তিনি খেলা দেখতে যাবেন, আর বাঙালি সৌরভ গাঙ্গুলির দাওয়াত তিনি গ্রহণ করেছেন, ‘ক্রিকেটকে নদীতে নিয়ে যাচ্ছেন কেনো? সৌরভ গাঙ্গুলি, আমরা সবাই জানি খুবই ভদ্র একজন ক্রিকেটার হিসাবে পরিচিত ছিলেন। এখন বিসিসিআইয়ের সভাপতি হয়েছেন। বাঙালি ছেলে সৌরভ আমাকে ফোন করে বললেন যে উনি চান যে আমি যেনো খেলাটা দেখতে যাই। যেনো উদ্বোধনের সময় অন্তত থাকি। আমিও বাঙালি ছেলের দাওয়াত পেয়ে হ্যা বলে দিয়েছি।’

‘ক্রিকেটের জন্য দাওয়াত দিয়েছে। সবখানেই প্রটোকল নিয়ে, চুক্তি নিয়ে যেতে হবে কেনো? ক্রিকেট খেলা দেখতে যেয়ে তিস্তা চুক্তি নিয়ে কথা বলে তিক্ততা বাড়াবো কেনো?’

উল্লেখ্য, বাংলাদেশের বিপক্ষে ২০০০ সালে টেস্ট অধিনায়কত্বের অভিষেক হয় সৌরভ গাঙ্গুলির। যেটি কিনা ছিলো বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট। বিসিসিআইয়ের নব নিযুক্ত সভাপতি সৌরভ গাঙ্গুলি এবার কোলকাতা টেস্টে ১৯ বছর আগে হয়ে যাওয়া সেই ম্যাচের কুশীলবদের মিলনমেলা করতে চাচ্ছেন। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সাবেক প্রধান সৌরভ গাঙ্গুলির ঘরের মাঠ বলেই কিনা কোলকাতা টেস্ট নিয়ে অনেক মাতামাতি। ইতোমধ্যে কোলকাতা টেস্টটি দিবা-রাত্রির টেস্ট করতে বিসিবিকে প্রস্তাবও দিয়েছে বিসিসিআই।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘বিসিবি সবসময় সাকিবের সঙ্গে আছে, তাঁকে সমর্থন দেবে’

Read Next

‘৩’ টি চার্জ স্বীকার করা সাকিব নিষিদ্ধ ‘২’ বছর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
2
Share