মাহমুদউল্লাহকে অধিনায়ক করে টি-টোয়েন্টি দল ঘোষণা

আমিনুল ইসলাম বিপ্লব মাহমুদউল্লাহ রিয়াদ
Vinkmag ad

তামিম ইকবালের সরে যাওয়া ও সাইফউদ্দিনের ছিটকে যাওয়াতে ভারত সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে যে পরিবর্তন আসতে যাচ্ছে জানা গিয়েছিল আগেই। সাথে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় বড় সড় পরিবর্তনই এসেছে, বিশেষ করে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

তথ্য গোপনের অভিযোগে আইসিসির দুই বছরের (শর্ত সাপেক্ষে একবছরের নিষেধাজ্ঞা স্থগিত) নিষেধাজ্ঞা আরোপ হচ্ছে বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসানের ওপর। ফলে ভারত সফর তো বটেই আগামী বছর অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপও মিস করতে যাচ্ছেন বাংলাদেশের পোস্টারবয়।
গতকাল (২৮ অক্টোবর) থেকেই সাকিবের ভারত সফর নিয়ে হচ্ছিল জলঘোলা। সাকিব ভারত সফরে যাচ্ছে কিনা নিশ্চিত করে বলতে পারছিলনা বোর্ড কর্তারাও।

আজ (২৯ অক্টোবর) দেশের শীর্ষস্থানীয় এক দৈনিকে প্রকাশিত এক প্রতিবেদনে সাকিবকে নিয়ে তৈরি হওয়া ধুম্রজাল সামনে আসে। সেখানেই বলা হয় ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা ফিরিয়ে দিলেও আইসিসিকে না জানানোয় তথ্য গোপন অপরাধে অভিযুক্ত হন সাকিব। সন্ধ্যায় স্কোয়াড ঘোষণার আগেই জানা যায় অভিযোগ প্রমাণিত হওয়ায় নিষিদ্ধ হয়েছেন সাকিব।

এদিকে পিঠের চোটে তিনমাসের জন্য মাঠের বাইরে চলে যাওয়া সিমিং অলরাউন্ডার সাইফউদ্দিনের বদলি হিসেবে পেসার আবু হায়দার রনির সম্ভাবনা ছিল বেশ। শেষ পর্যন্ত বোলিংয়ের পাশাপাশি লেট অর্ডারে ব্যাট হাতেও ভূমিকা রাখতে পারা জায়গা দিল রনিকে।

তামিম ইকবালের বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে অনুশীলন ক্যাম্পে ডাকা হয়েছে শুরুর দিন থেকেই। সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে দাঁড়ানোর জন্য ভারতের বিপক্ষে পুরো সিরিজ থেকেই নিজেকে সরিয়ে নেন দেশ সেরা এই ওপেনার। তবে তার বদলি হিসেবে সংশোধিত টি-টোয়েন্টি স্কোয়াডে ইমরুলকে আনুষ্ঠানিকভাবে যুক্ত করলো না নির্বাচকরা। তার জায়গায় সুযোগ পেলেন মোহাম্মদ মিঠুন।

ভারতের বিপক্ষে সংশোধিত টি-টোয়েন্টি স্কোয়াডঃ

মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আরাফাত সানি, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব ও তাইজুল ইসলাম।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরপুরে চলছে ভক্ত-সমর্থকদের বিক্ষোভ

Read Next

দোয়া চেয়ে সাকিব বললেন- ‘শক্তিশালী’ হয়ে ফিরবো

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share