সাকিব ইস্যুতে আজকের মধ্যে আইসিসির কাছে চিঠি দেওয়া হবে

সাকিব আল হাসান
Vinkmag ad

হঠাৎ করেই সাকিব ইস্যুতে টালমাটাল বাংলাদেশের ক্রিকেট। ২০১৯ সালের ২৯ অক্টোবরের সকাল বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষের জন্য এসেছে কালো এক দিন হিসাবে। ঘুম ভেঙে পত্রিকায় চোখ রাখা মানুষদের চোখ উঠেছে কপালে, কপালে চিন্তার ভাজ হয়েছে স্পষ্ট।

অভিযোগটা ঠিক ওরকম গুরুতর নয়, আবার খুব বেশি লঘুও নয়। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব এসেছিলো সাকিবের কাছে, সেটা তৎক্ষণাৎ নাকচও করেছিলেন তিনি। তবে আইসিসির নির্দেশ মতে ম্যাচ ফিক্সিংয়ের কোন প্রস্তাব আসলেও সেটা আইসিসিকে জানানোর কথা। আর সেটা গোপন করলে সর্বনিম্ন শাস্তি ৬ মাস নিষেধাজ্ঞা, উর্ধ্বে ৫ বছর।

এই বিষয়ে আইসিসি এখনো কিছুই অফিসিয়ালি জানায়নি বিসিবিকে।

সাকিব ইস্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘সাকিবের নিষেধাজ্ঞার বিষয়ে জানতে আজকের মধ্যে আইসিসিকে চিঠি দেওয়া হবে, আইসিসির সিদ্ধান্ত যা ই হোক, আমরা সাকিবের পাশে থাকবো।’

এদিকে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়াল আলম নিজের ফেসবুকে সাকিবের পক্ষে থাকার আহ্বান জানিয়েছেন।

‘আমি প্রত্যাশা করি বাংলাদেশের সকল মিডিয়া এবং বিদেশি গণমাধ্যমে কাজ করেন এরকম সকল বাংলাদেশী সাকিবের পক্ষে শক্ত হয়ে দাড়াবেন।

রাজনীতিবিদদের নিয়ে বিভ্রান্তিকর হেডলাইন করা রেওয়াজে পরিনত হয়েছে। কিন্তু দয়া করে সাকিবের (বা অন্য যে কোন আন্তর্জাতিক সম্মান বয়ে এনেছে এরকম কোন ক্রিড়াবিদের) সাথে এটা করবেন না।

স্বাধীনতা উত্তর বাংলাদেশের সেরা সম্পদের অন্যতম একটির নাম সাকিব আল হাসান, যে আমাদের অনেক কষ্টের মাঝেও আমাদের মুখে হাসি ফুটিয়েছে, আমরা বিশ্বের সেরা সেরা যেসব অলরাউন্ডারদের দেখে বেড়ে উঠেছিলাম তাদের সবার চেয়ে যে সে সেরা তা আমার আপনার বিবেচনায় নয়, বছরের পর বছরের পরিসংখ্যান এবং আইসিসিই তা বলেছে।

আর এটাকে অন্য কিছুর সাথে অযথা জড়াবেননা।

আইসিসির নিয়ম আছে, যা বি সি বি দেখবে কিন্তু নাগরিক হিসেবে সাকিবের পাশে সবাইকে দাড়াতেই হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কক্সবাজারে বিজয়ের জোড়া শতক

Read Next

‘বিসিবি সবসময় সাকিবের সঙ্গে আছে, তাঁকে সমর্থন দেবে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
14
Share