কক্সবাজারে বিজয়ের জোড়া শতক

এনামুল হক বিজয়
Vinkmag ad

প্রথম ইনিংসে করেছিলেন ১২৬ রান। দ্বিতীয় ইনিংসেও ছুঁলেন তিন অঙ্কের রান। খুলনার হয়ে এনামুল হক বিজয় করলেন জোড়া সেঞ্চুরি। ৭ উইকেট হাতে রেখেই ঢাকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৩০০ এর বেশি লিড নিশ্চিত করেছে খুলনা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করা খুলনা প্রথম ইনিংসে ৩৭১ রান করে। ১২৬ রান করেছিলেন এনামুল হক বিজয়, ৫৫ রান এসেছিলো তুষার ইমরানের ব্যাট থেকে।

জবাবে ১ম ইনিংসে দুই ওপেনার রনি তালুকদার, জয়রাজ শেখ, তিনে নামা সাইফ হাসান ও চারে নামা রকিবুল হাসানের ফিফটিতে দারুণ শুরু করেছিলো ঢাকা। পরে ২৬৭ রানে ৪ উইকেট থেকে ৩১৬ তেই অলআউট হয় ঢাকা। খুলনার হয়ে ৪ টি উইকেট নেন মেহেদী হাসান, ৩ উইকেট নেন আব্দুর রাজ্জাক।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই রবিউল ইসলাম রবির উইকেট হারায় খুলনা। তবে দ্বিতীয় উইকেটে ইমরানুজ্জামানের সঙ্গে ১০৬ রানের জুটি গড়েন বিজয়। ৭৮ বলে ৮ চার ও ১ ছয়ে ৬৬ রান করে আউট হন যশোরের ছেলে ইমরানুজ্জামান।

২ উইকেটে ১৪৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল খুলনা। ৬১ রান করে অপরাজিত ছিলেন এনামুল হক বিজয়, ১৬ রান করে তুষার ইমরান।

আজ চতুর্থ দিনে আর মাত্র ৫ রান যোগ করতে পারেন তুষার। তবে ঠিকই সেঞ্চুরি তুলে নেন এনামুল। নিজের ২০ তম প্রথম শ্রেণির সেঞ্চুরি করতে সাবধানীই ছিলেন বিজয়। ২০১ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। পরে ২০৯ বলে ১২৯ রান নিয়ে যান লাঞ্চ বিরতিতে। ৫২ রান করে অপরাজিত থেকে লাঞ্চে যান নুরুল হাসান সোহান।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘১৮ মাসের নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছেন সাকিব’

Read Next

সাকিব ইস্যুতে আজকের মধ্যে আইসিসির কাছে চিঠি দেওয়া হবে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share