সানজিদা-ফারজানাদের ঝড়ো ব্যাটিংয়ের পরেও হারলো বাঘিনীরা

বাংলাদেশ পাকিস্তান নারী দল
Vinkmag ad

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে হেরেছিলো বাংলাদেশ নারী দল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক পাকিস্তান নারী দলের বিপক্ষে আজ মাঠে নেমেছিলো সালমা খাতুনরা। এই দফাতেও হারের স্বাদ পেয়েছে বাঘিনীরা।

টসে জিতে আগে পাকিস্তানকে ব্যাট করতে পাঠান সালমা খাতুন। পাকিস্তান নারী দলের হয়ে ওপেন করতে নামেন জাভেরিয়া খান ও সিদ্রা আমিন। ৪.৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি থেকে আসে ৩৫ রান। ১৬ বলে ১৯ রান করা সিদ্রা আমিনকে ফারজানা হকের ক্যাচ বানিয়ে ফেরান লতা মন্ডল।

দ্বিতীয় উইকেট জুটিতে স্বাগতিকরা যোগ করে ৯৫ রান। জাহানারা আলমের প্রথম শিকার হয়ে আউট হবার আগে ৪৪ বলে ৫ চার ও ২ ছয়ে ৫২ রান করেন জাভেরিয়া। জাহানারা পরে ফেরান ৩ রান করা ইরাম জাভেদকেও।

 

View this post on Instagram

 

Jahanara Alam shines again. What a performer! #PAKWvBANW

A post shared by cricket97 (@cricket97bd) on

৫০ বলে ৯ চার ও ১ ছয়ে ৭০ রান করে অপরাজিত থাকেন বিসমাহ মারুফ। ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৭ রান স্কোরবোর্ডে জমা করে পাকিস্তান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি বাংলাদেশের নারীদের। ইনিংসের ৯ম বলে সাজঘরে ফেরেন আয়েশা রহমান (৫)। দলকে ২৫ রানে রেখে আউট হন শারমিন সুলতানা (১১)। আগের ম্যাচে ফিফটি করা রুমানা আহমেদ কোন রান না করেই রান আউট হন।

৪র্থ উইকেটে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখান সানজিদা ইসলাম ও নিগার সুলতানা জ্যোতি। ৫৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। ৩২ বলে ৮ চারে ৪৫ রান করে সানজিদা সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। পরে নিগারও টেকেননি বেশিক্ষণ। ২১ বলে ১ টি করে চার ও ছয়ে ২১ রান করেন তিনি।

শেষ দিকে ফারজানা হক পিংকি ও জাহানারা আলমরা চালিয়ে খেললেও তা যথেষ্ট হয়নি। ৭ উইকেট হারানো বাংলাদেশ ২০ ওভারে করতে পারে ১৫২ রান। ম্যাচটি বাংলাদেশ হারে ১৫ রানে।

১৯ বলে ৪ চারে ৩০ রান করেন ফারজানা, ৫ বলে ১ চার ও ২ ছয়ে ১৮ রান করে অপরাজিত থাকেন জাহানারা আলম।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিসিবি সভাপতির শঙ্কাঃ শেষমুহূর্তে ‘না’ বললে কি হবে!

Read Next

প্রথমবারের মত বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছে পাপুয়া নিউগিনি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share