দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও নেই সাকিব

s
Vinkmag ad

১১ দফা (পরবর্তীতে যা ১৩ দফা) দাবিতে ক্রিকেটারদের ধর্মঘটে নেতৃত্ব দিয়ে শুরু, গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে প্রথমদিনের অনুশীলনে অনুপস্থিতি বলাই যায় বেশ বিতর্কিত সময় পার করছিলেন সাকিব আল হাসান। সাকিব ইস্যুতে আলোচনা যেন থামছেই না, এবার নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচেও দেখা মেলেনি বাংলাদেশের পোস্টারবয়ের। বিসিবির মিডিয়া ম্যানেজার নিশ্চিত করেছেন দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচেও দেখা যাবেনা সাকিব আল হাসানকে।

ধর্মঘট নিষ্পত্তির দুই দিন পর শুরু হয় ভারত সফরের জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। স্কোয়াডে ডাক পাওয়া সবাইকে দেখা গেলেও সাকিব আল হাসান ছিলেন সবার চোখের আড়ালেই। কেন দলের সাথে অনুশীলনে যোগ দেননি জানাতে পারেনি টিম ম্যানেজমেন্টের কেউও। পরে কোচ রাসেল ডোমিঙ্গো নিশ্চিত করে অসুস্থতার জন্য ছুটি নিয়েছেন নাম্বার ওয়ান অলরাউন্ডার।

ধর্মঘট-অনুশীলন ক্যাম্প শুরুর মাঝের সময়টাতেই বিসিবি দেয় চাঞ্চল্যকর তথ্য। বোর্ডের শর্ত অনুযায়ী  টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সাথে সাকিবের যুক্ত হওয়া অবৈধ, সাথে বোর্ডের অনুমতি না নেওয়ায় তাকে দেওয়া হবে কারণ দর্শান নোটিশও। যথাযথ কারণ দেখাতে ব্যর্থ হলে আনা হবে কঠোর শাস্তির আওতায় এমন হুঙ্কারও দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যদিও গতকাল (২৭ অক্টোবর) সাকিব ইস্যুতে আইনী পদক্ষেপে যাচ্ছেনা বলে জানিয়েছেন  বিসিবি প্রধান নির্বাহী।

দ্বিতীয় দিন অনুশীলনে যোগ দেওয়া সাকিব আবারও উধাও ভারত সফর সামনে রেখে লাল ও সবুজ দলে বিভক্ত হয়ে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচে। জাতীয় দলের তারকায় ভরপুর লাল দলের নেতৃত্বও দেওয়ার কথা ছিল তার, ম্যাচ শুরুর সময় জানা যায় দলে নেই সাকিব অধিনায়কত্ব করবেন লিটন দাস। সময় গড়ানোর সাথে সাথে গণমাধ্যমকর্মীদের আগ্রহ বাড়লে বিসিবি মিডিয়া ম্যানেজার নিশ্চিত করেন দুই ম্যাচেই ছুটিতে আছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

এ প্রসঙ্গে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন,   ‘সাকিব কোচের কাছ থেকে আজ ও আগামীকালের  (২৭ ও ২৮ অক্টোবর) জন্য ছুটি নিয়েছেন। সম্ভবত কালকের ম্যাচটিও খেলবেন না।’

সাকিবের অনুপস্থিতিতে দল হেরেছে ৫০ রানের ব্যবধানে। সবুজ দলের দেওয়া ১৪৪ রান তাড়ায় মাত্র ৯৩ রানেই গুটিয়ে যায় লিটন, সৌম্য, মুশফিক, রিয়াদদের লাল দল।

এদিকে প্রস্তুতি ম্যাচ থেকে নিজেকে সরিয়ে রাখলেও গতকাল (২৭ অক্টোবর) সাকিব উপস্থাপনায় মেতে ছিলেন মীনা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। দেশের ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কৃত করা হয় এই আয়োজনের মাধ্যমে। গতকাল (২৭ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ঝমকালো এই আয়োজনের অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাকিব আল হাসান।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইমরানের মন্তব্যে কটুক্তি, নাকি সমর্থন ছিল মুশফিকের প্রতি?

Read Next

নারীদের টেস্ট স্ট্যাটাস পেতে কাজ করছে বিসিবি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share