সবুজ দলের কাছে বড় ব্যবধানে হেরেছে সৌম্য, লিটনরা

52
Vinkmag ad

ভারত সফরে যাওয়ার বাংলাদেশের স্কোয়াডে থাকা ক্রিকেটার ও জাতীয় লিগ থেকে ৯ জন ক্রিকেটারকে ডেকে আনা হয়েছে অনুশীলন ক্যাম্পে। তাদের নিয়েই আজ মিরপুরে প্রস্তুতি ম্যাচে নেমেছে বিসিবি লাল দল ও বিসিবি সবুজ দল। শুরুতে ব্যাট করে সবুজ দল স্কোরবোর্ডে জমা করে ১৪২ রান। জবাবে ৯৩ রানের বেশি করতে পারেনি লাল দল। প্রথম প্রস্তুতি ম্যাচে ৪৯ রানের জয় পেয়েছে সবুজ দল।

সবুজ দলের দেওয়া ১৪৩ রানের টার্গেটে খেলতে নামেন লাল দলের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। শুরুতেই রান আউট হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। স্কোরবোর্ডে ২ রান তুলতেই ১ উইকেট নেয় লাল দলের। মেহেদী হাসান মিরাজের বলে আউট হন আফিফ হোসেন ধ্রুব। ১৬ রানে দুই উইকেট হারায় লাল দল। দলীয় ২৮ রানে মুশফিককে আউট করলেন দীর্ঘ সময় পর জাতীয় দলে ফেরা স্পিনার আরাফাত সানি।

আরাফাত সানির দ্বিতীয় শিকার মাহমুদউল্লাহ রিয়াদ। দলীয় ৫৬ রানে রিশাদের বলে আউট হন মোসাদ্দেক। তাইজুল ফেরান আমিনুল ইসলাম বিপ্লবকে, তাইজুলের দ্বিতীয় শিকার আবু হায়দার রনি।

এর আগে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচে নির্ধারিত ২০ ওভার শেষে সবুজ দলের সংগ্রহ ৯ উইকেটে ১৪২ রান।লাল দলের হয়ে বল হাতে সর্বোচ্চ তিন উইকেট পেয়েছেন লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার আবু হায়দার রনি। শফিউল ইসলাম ও নাইম হাসান একটি করে উইকেট পেয়েছেন।

১২ ওভারের মধ্যেই আউট হয়ে ফিরলেন সবুজ দলের পাঁচ ব্যাটসম্যান। ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠু্‌ন, সাব্বির রহমান ও নাইম শেখ। মিঠুনকে ফেরালেন লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ক্রিজে আসা নতুন ব্যাটসম্যান সাব্বিরকেও ফেরালেন বিপ্লব। আউট হয়ে ফিরলেন নাইম শেখও। এরপর মেহেদী হাসান মিরাজকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন লাল দলের পেসার শফিউল ইসলাম। মিরাজের ফেরার পর উইকেটে বেশিক্ষণ থাকতে পারেনি রাব্বিও; রান আউটের শিকার তিনি।

শেষ ওভারে আবু হায়দার রনি বোলিং করতে এসেই তাইজুল ইসলাম ও এবাদতকে আউট করে নিজের তৃতীয় উইকেটের দেখা পেলেন। অপরাজিত ছিল আরাফাত সানি ও আল-আমিন হোসেন। নির্ধারিত ২০ ওভার শেষে সবুজ দলের সংগ্রহ ৯ উইকেটে ১৪২ রান।

লাল দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। আর সবুজ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সবুজ দলে খেলার কথা ছিলো বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান। মিডিয়া ম্যানেজারকে ফোন করে সাকিব না খেলার কথা জানিয়েছেন। আর এই তথ্য নিশ্চিত করেছেন দলের ম্যানেজার সাব্বির আহমেদ।

সবুজ দলঃ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাইম শেখ, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আল আমিন হোসেন, রিশাদ হোসেন ও আরাফাত সানি।

লাল দলঃ

লিটন দাস (অধিনায়ক), মুশফিকুর রহিম, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব, শফিউল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, নাইম হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিসিবিকে বিসিসিআই এর প্রস্তাব, ভেবে দেখবে বিসিবি

Read Next

কঠোর শাস্তি থেকে বেঁচে গেলেন সাকিব!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share