বিসিবিকে বিসিসিআই এর প্রস্তাব, ভেবে দেখবে বিসিবি

বিসিবি বিসিসিআই
Vinkmag ad

প্রথম বারের মত পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত যাচ্ছে টিম বাংলাদেশ। সফরের টেস্ট সিরিজ নিয়ে এমনিতেই বেশ উন্মাদনার আঁচ লেগেছে ইতোমধ্যে। বিশেষ করে সৌরভ গাঙ্গুলি বিসিসিআই সভাপতির আসনে বসার পরতো কোলকাতা টেস্ট নিয়ে ভিন্ন পরিকল্পনাও সাজিয়ে বসে আছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে জানানো হয়েছে আমন্ত্রণ। বাংলাদেশের প্রথম টেস্টের ক্রিকেটাররাও ইডেন গার্ডেন্সে বসে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচটি দেখার আমন্ত্রণ পেয়েছেন সৌরভ গাঙ্গুলির তরফ থেকে।

মূলকথা বেশ ভালো সম্মানই পাচ্ছে বাংলাদেশ, এবার সে আয়োজনে যুক্ত হয়েছে দিবা রাত্রির টেস্ট খেলার প্রস্তাব। বিসিসিআই ইতোমধ্যে বাংলাদেশকে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছেও। যদিও এখনও কোন সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাবের বিষয়টি ভারতীয় গণমাধ্যম বেশ ফলাও করেই প্রচার করেছে গত কদিন। তবে বিসিবি থেকে এমন কিছু জানানো হয়নি বাংলাদেশি সংবাদ মাধ্যমকে। তবে আজ (২৭ অক্টোবর) বিভিন্ন বরাতে নিশ্চিত হওয়া গিয়েছে দিবা-রাত্রি তথা গোলাপি বলে খেলার প্রস্তাবটি।

আজ (২৭ অক্টোবর) বিকাল চারটা নাগাদ বিসিবি কার্যালয় ত্যাগের আগমুহূর্তে উপস্থিত সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। তবে নিজেদের পক্ষ থেকে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানিয়েছেন নিজাম উদ্দিন চৌধুরী।

‘এই ধরনের একটা আলোচনা চলছে। আমরা এখনও কোনো সিদ্ধান্ত নিইনি। খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেবো।’

উল্লেখ্য টেস্ট ক্রিকেটে দিবা-রাত্রি ও গোলাপি বলে খেলার প্রচলন বছর চারেক আগে শুরু হলেও বাংলাদেশ পরিচিত হয়নি এখনো। ভারত সফরে তাই টাইগারদের সামনে বড় সুযোগ গোলাপি বলে অভিষেকের, এখন বিসিবি সেই সুযোগ নিবে কিনা সেটা সময়ই বলে দিবে। যদিও এর আগে নিউজিল্যান্ড সফরে প্রস্তাব পেয়েও ঘরোয়া ক্রিকেটে অভ্যস্ত নয় বলে রাজি হয়নি বিসিবি।

নাজমুল হাসান তারেক

Read Previous

‘নিষিদ্ধ’ নাসিরের ফিফটি!

Read Next

সবুজ দলের কাছে বড় ব্যবধানে হেরেছে সৌম্য, লিটনরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share