কক্সবাজারের দুই মাঠে যেমন গেল প্রথম দিন

রিশাদ হোসেন এনামুল হক বিজয়
Vinkmag ad

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডে দ্বিতীয় স্তরের দুইটি ম্যাচের কোনোটির একটি বলও মাঠে গড়ায়নি। তবে কক্সবাজারে প্রথম স্তরের দুই ম্যাচের প্রথম দিন সমাপ্ত। ঢাকার বিপক্ষে ৬ উইকেটে ২৯০ রান তুলে খুলনা দিন শেষ করেছে। অপর ম্যাচে রাজশাহী অল-আউট হয়েছে ২০১ রানে। জবাবে রংপুর প্রথম দিন শেষ করেছে স্কোরবোর্ডে ২ উইকেটে ৩২ রানে।

ক্রিকেটারদের ধর্মঘট শেষ হয়েছে। গতকাল থেকে মিরপুরে শুরু হয়েছে জাতীয় দলের ক্যাম্প। আজ শুরু হয়েছে জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচ। যেখানে টায়ার-২ এর দুইটি ম্যাচের আজকের প্রথম দিনের খেলার একটি বলও মাঠে গড়ায়নি। টায়ার-১ এর এক ম্যাচে রংপুর ও রাজশাহী একে অপরের মুখোমুখি হয়েছে। অপর ম্যাচে খুলনা ও ঢাকা ডিভিশন মুখোমুখি হয়েছে।

কক্সবাজারে ঢাকা ডিভিশনের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে খুলনা প্রথম দিন ৯১ ওভার ব্যাট করে ৬ উইকেটে ২৯০ রান করতে পেরেছে। সেঞ্চুরি করেছেন খুলনার ওপেনার এনামুল হক বিজয়। ঢাকার বোলারদের উপর আধিপত্য বিস্তার করে খেলেন এই জুটি। ইনিংসের ৫৪তম ওভারেই প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৯তম সেঞ্চুরি তুলে নেন বিজয়। ফিফটির দেখা পেয়েছেন তুষার ইমরান।মিরাজ ৬ বাউন্ডারিতে ৩০ ও রাজ্জাক ৪ রানে অপরাজিত আছেন। ঢাকা বিভাগের সুমন-তাইবুর ২টি করে উইকেট নেন।

কক্সবাজারেই টায়ার-১ এর অপর ম্যাচে রাজশাহী আগে ব্যাট করতে নেমে ২০১ রানে অল-আউট হয়েছে। ২০ ওভার বল করে ৫০ রানে ৫ উইকেট নেন রিশাদ। প্রথম শ্রেণিতে নিজের তৃতীয় ম্যাচেই প্রথমবারের মত পাঁচ বা ততোধিক উইকেট শিকারের স্বাদ নিলেন রিশাদ।

প্রতিপক্ষকে অল-আউট করে দিয়ে স্বস্তিতে নেই রংপুরও। জবাবে প্রথম দিনের শেষ সেশনে ১৬ ওভার ব্যাট করেছে রংপুর ডিভিশন দল। ২ উইকেট হারিয়ে রংপুরের স্কোর ৩২। রাজশাহীর থেকে আরও ১৬৯ রানে পিছিয়ে আছে রংপুর।

সংক্ষিপ্ত স্কোরঃ ম্যাচ ১ (প্রথম দিন শেষে)

খুলনা ডিভিশনঃ ২৯০/৬ (৯১ ওভার) রবিউল ১০, বিজয় ১১২, মেহেদী ০, তুষার ৫৫, মিঠুন ৪৫, সোহান ১, জিয়াউর ২৭, মিরাজ ৩০*, রাজ্জাক ৪*; সুমন ২/৪১, তাইবুর ২/৪০, সালাউদ্দিন ১/৩৪, জুবায়ের ১/৬৮

সংক্ষিপ্ত স্কোরঃ ম্যাচ ২ (প্রথম দিন শেষে)

রাজশাহী ডিভিশনঃ ২০১/১০ (৭১.৪ ওভার) মিজানুর ২৪, সাব্বির হোসাইন ৫, জুনায়েদ ৭, শান্ত ৩৪, সাব্বির রহমান ৮, ফরহাদ ৬০, সানজামুল ১০, মুক্তার ১৬, শাকির ৮, দেলোয়ার ৭*, তাইজুল ৬; রিশাদ ৫/৫০, সাজেদুল ২/১৫, সোহরাওয়ার্দী শুভ ২/৩৭

রংপুর ডিভিশনঃ ৩২/২ (১৬ ওভার) মেহেদী মারুফ ১৯*, মাহমুদুল ২, সোহরাওয়ার্দী শুভ ১, নাঈম ইসলাম ৬*; তাইজুল ১/৬, দেলোয়ার ১/১৪

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিম-সাকিব না থাকলেও দলে প্রভাব পড়বেনা!

Read Next

ওয়ার্নারের দাপুটে শতকে অজিদের রান পাহাড়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share