ইমার্জিং এশিয়া কাপে বাঘিনীদের বড় জয়

ইমার্জিং দল এশিয়া কাপ বাংলাদেশ নারী দল
Vinkmag ad

শ্রীলঙ্কায় চলছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত নারীদের ইমার্জিং এশিয়া কাপ। যেখানে ২২ ও ২৪ অক্টোবরের ম্যাচ (৪ টি) বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আজ তৃতীয় দিনে এসে মাঠে গড়িয়েছে ম্যাচ। পাকিস্তান নারী ইমার্জিং দলকে হারিয়েছে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

শ্রীলঙ্কার নেভি গ্রাউন্ডে টসে জিতে আগে বাংলাদেশ নারী ইমার্জিং দলকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান নারী ইমার্জিং দল।

বাংলাদেশ দলকে দারুণ এক শুরু এনে দেন ইশমা তানজিম ও মুর্শিদা খাতুন। ১৪.৩ ওভার স্থায়ী জুটি থেকে আসে ৬১ রান। ৪২ বলে ২০ রান করে আউট হন ইশমা তানজিম। তিনে নেমে সুবিধা করে উঠতে পারেননি রুবিয়া হায়দার ঝিলিক। ২৪বল খেলে মাত্র ৪ রান করতে পারেন তিনি। চারে নেমে ৩ রান করে সাজঘরে ফেরেন নুজহাত তাসনিয়া। দলের রান ১০০ পার হবার পরপরই ফেরেন অধিনায়ক শায়লা শারমিন (১০) ও রিতু মনি (০)।

১ উইকেটে ৬১ থেকে দেখতে দেখতেই বাংলাদেশ ৫ উইকেটে ১০৯। ৬ষ্ঠ উইকেটে ফাহিমা খাতুনের সঙ্গে ৩২ রানের জুটি গড়েন মুর্শিদা। ওপেন করতে নেমে ৪০ তম ওভারে যেয়ে রান আউট হন মুর্শিদা। ১১২ বলে ৭ চারে ৬৯ রান সে এই ব্যাটারের ব্যাট থেকে। ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে ৮ উইকেটে ১৮১ রান করে থামে বাংলাদেশ ইমার্জিং দল। ৩৪ রান করে অপরাজিত থাকেন ফাহিমা খাতুন।

১৮২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা সাবধানে করে পাকিস্তান ইমার্জিং দলের দুই ওপেনিং ব্যাটার জাবেরিয়া রউফ ও তুবা হাসান। ১৬তম ওভারে ১৬ রান করা জাবেরিয়াকে যখন শায়লা শারমিন ফেরান পাকিস্তানের রান তখন ৩৭। ২২ তম ওভারে যেয়ে ২১ রান করা তুবা হাসানকেও ফেরান শায়লা। চারে নামা কায়নাত হাফিজকে কোন রান না করতে দিয়ে এলবিডব্লিউ করেন শায়লা।

শায়লা শারমিনের বোলিংয়ে খেই হারিয়ে ফেলা পাকিস্তান নারী ইমার্জিং দলকে আর মাথা তুলে দাঁড়াতে দেননি নাহিদা আক্তার (২), মুমতা হেনা হাসনাত (১), ফাহিমা খাতুন (১) ও রাবেয়া (৩)। ৪৩.৪ ওভারে ১১৬ রান করেই অলআউট হয় পাকিস্তান।

বাঘিনীরা ম্যাচ জিতে নেয় ৬৫ রানের বড় ব্যবধানে।

গ্রুপ পর্বে বাঘিনীদের পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে, আগামীকাল (২৭ অক্টোবর)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘এটা সম্পূর্ণ বেআইনী, ছাড়ের প্রশ্নই ওঠেনা’

Read Next

‘৮ জনের মতো ক্রিকেটারকে ডেকে পাঠিয়েছি’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share