‘এটা সম্পূর্ণ বেআইনী, ছাড়ের প্রশ্নই ওঠেনা’

সাকিব আল হাসান গ্রামীনফোন
Vinkmag ad

টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সাথে সাকিব আল হাসানের চুক্তিবদ্ধ হওয়া নিয়ে বিসিবি ইতোমধ্যে আইনী নোটিশ পাঠানোর পরিকল্পনা শুরু করে দিয়েছে। আজ (২৬ অক্টোবর) মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবি সভাপতি জানিয়েছেন সাকিব আত্মপক্ষ সমর্থন করে চুক্তি থেকে সরে না আসলে দেওয়া হবেনা কোন ছাড়।

বিসিবির সাথে টাইটেল স্পন্সর হিসেবে এর আগে যুক্ত ছিল টেলিকম কোম্পানি রবি। যেখানে গ্রামীণফোন কোন ধরনের বিডই করেনি বোর্ডের সাথে যুক্ত হতে। পরে নিজেদের ব্র‍্যান্ডিংয়ের জন্য গ্রামীণফোন বেছে নেয় ভিন্ন পথ।

আলাদা আলাদা ক্রিকেটারের সাথে চুক্তি করে কোম্পানিটি, ফলে বেঁকে বসে রবি। কারণ রবি যেহেতু বোর্ডের সাথে যুক্ত ছিল সেক্ষেত্রে কোন ক্রিকেটার আলাদাভাবে অন্যকোন টেলিকম কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়ার সুযোগ ছিলনা।

ক্রিকেটারদের আলাদভাবে গ্রামীণফোনের সাথে যুক্ত হওয়ার কারণে বোর্ডকে ৯০ কোটি টাকার ক্ষতির সম্মুখীনও হতে হয়েছে। আর এ কারণেই চুক্তিবদ্ধ ক্রিকেটারদের সাথে বোর্ডের শর্ত ছিল অনুমতি ছাড়া চুক্তিতে আবদ্ধ হওয়া যাবেনা কোন টেলিকম কোম্পানির সাথে। আর এ কারণেই গ্রামীণফোনের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হয়ে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে সাকিবকে।

মিরপুরে আজ (২৬ অক্টোবর) সাকিবকে লিগ্যাল নোটিশ দেওয়া প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেন, ‘আমিতো আগেই বলেছি আমাদের আইনানুসারে এটা কোনভাবেই করা যাবেনা। টেলিকম কোম্পানিও জানে খেলোয়াড়েরাও জানে। তাদের সাথে আমাদের চুক্তি হয়েছে। কাজেই কেন সে এটা করলো তা জানার জন্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে সাকিবকে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি তাকে চিঠি পাঠানোর। কিন্তু এটা বলতে পারি কোনভাবেই এটা করা যাবেনা, এটা সম্পূর্ণ বেআইনী।’

সাকিব যদি টেলিকম কোম্পানিটির সাথে চুক্তি থেকে সরে না আসে তবে কি ছাড় পাওয়ার কোন সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে পাপনের কন্ঠে কঠোরতার সুর ঝরে। কিছুক্ষণ ভেবে এক কথাতেই উত্তর দেন, ‘প্রশ্নই ওঠেনা।’

আজকে গণমাধ্যমের সামনে কথা বলার আগে কালের কণ্ঠকে দেওয়া একান্ত সাক্ষাৎকারেই সাকিবের এই ইস্যু নিয়ে কথা বলেছিলেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান তারেক

Read Previous

রুমানার ঝড়ের পরও হারতে হলো বাংলাদেশকে

Read Next

ইমার্জিং এশিয়া কাপে বাঘিনীদের বড় জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
2
Share