রুমানার ঝড়ের পরও হারতে হলো বাংলাদেশকে

রুমানা আহমেদ
Vinkmag ad

প্রথমবারের মত দেশের মাটিতে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে পাকিস্তান নারী ক্রিকেট দল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ নারী দলকে ১২৭ রানের টার্গেট দেয় পাকিস্তান নারী দল। বাংলাদেশের হয়ে ব্যাট হাতে লড়েছেন কেবল রুমানা আহমেদ। রুমানার ফিফটি রানের পরেও ১৪ রানে হারতে হলো বাংলাদেশকে।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৬ রান করতে পারে পাকিস্তান দল। জবাবে ৭ উইকেটে ১১২ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ নারী দল। ফলে পাকিস্তানের মেয়েরা সিরিজের প্রথম ম্যাচেই ১৪ রানের জয় পায়।

বাংলাদেশের ইনিংসের শুরুতেই আউট হন দুই ওপেনার শামিমা সুলতানা (৪ রান) ও আয়েশা রহমান (১ রান)। এরপর সানজিদা ইসলাম ১৪ রানের ইনিংস খেলেন। নিগার সুলতানার ব্যাট থেকে আসে ১৭ রান। ৯ রান করে ফারজানা হক বিদায় নিলে জাহানারা ৩ বলে শূন্য রানে বোল্ড হন আনাম আমিনের বলে।

বাংলাদেশের ব্যাটারদের আসা-যাওয়ার মধ্যেই হঠাৎ পাকিস্তানের বোলারদের উপর ঝড় বইয়ে দেন রুমানা আহমেদ। ২৮ বলে ৬ চার ও ২ ছয়ে ফিফটি পূর্ণ করেন রুমানা। টি-টোয়েন্টি ক্রিকেটে রুমানা আহমেদ পেলেন নিজের প্রথম ফিফটির দেখা।

 

View this post on Instagram

 

Maiden T20I fifty for Rumana Ahmed. #PAKWvBANW

A post shared by cricket97 (@cricket97bd) on

শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের মেয়েদের প্রয়োজন ছিলো ১৮ রান। কিন্তু প্রথম বলে সালমা নেন ১ রান। আলিয়া রিয়াজের তৃতীয় বলে বোল্ড হন ৫০ রান করা রুমানা। শেষ ওভারে আসে মাত্র ৩ রান। আর তাতেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের ইনিংস শেষ হয় ৭ উইকেটে ১১২ রানে। পাকিস্তান নারী দল ১৪ রানের জয়ে মাঠ ছাড়ে।

এর আগে আজ দুপুরে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ নারী দলের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান নারী দলের অধিনায়ক বিসমাহ মারুফ। ব্যাট হাতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি পাকিস্তানের দুই ওপেনারের। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার সিদ্রা আমিনকে ৪ রানে বোল্ড করেন জাহানারা আলম। তৃতীয় ওভারে জাহানারার দ্বিতীয় শিকার হন ৫ রান করা জাবেরিয়া খান।

এরপর অধিনায়ক বিসমাহ মারুফ ও উমাইমা সোহাইল মিলে ৬০ রানের জুটি গড়েন। দলীয় ৭৫ রানে বিসমাহ মারুফ (৩৪ রান) লতা মন্ডলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। এরপর আর বেশিক্ষণ থাকতে পারেননি উমাইমাও; ৩৩ রান করা উমাইমা রুমানা আহমেদের বলে পান্না ঘোষের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন।

আলিয়া রিয়াজ করেন ৭ রান। ১৯ তম ওভারে ১ বলের ব্যবধানে ইরাম জাভেদ ও কায়নাত ইমতিয়াজকে বোল্ড করে ফেরালেন পেসার জাহানারা আলম।

শেষ ওভারে ১৭ রান হজম করেন স্পিনার সালমা খাতুন। সিদ্রা নাওয়াজ শেষে ৫ বলে ৪ চারে ১৬ রানে অপরাজিত থাকেন। আর তাতেই পাকিস্তান নারী দল ৭ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে জমা করে ১২৬ রান।

বাংলাদেশের হয়ে ১৭ রানে ৪ উইকেট নেন জাহানারা আলম। ১টি করে উইকেট পান রুমানা, পান্না ও লতা মন্ডল।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান নারী দলঃ ১২৬/৭ (২০ ওভার) সিদ্রা আমিন ৪, জাবেরিয়া ৫, বিসমাহ ৩৪, উমাইমা ৩৩, আলিয়া ৭, ইরাম ২১, ডায়ানা ২*, সিদ্রা নাওয়াজ ১৬*; জাহানারা ৪/১৭, রুমানা ১/১৪, পান্না ১/২৪, লতা ১/১৯

বাংলাদেশ নারী দলঃ ১১২/৭ (২০ ওভার) রুমানা ৫০, নিগার ১৭, সানজিদা ১৪, ফারজানা ৯, শামিমা ৪, আয়েশা ১, জাহানারা ০, সালমা ৪*; আনাম আমিন ২/১৩, ডায়ানা ১/২২

ফলাফলঃ পাকিস্তান নারী ক্রিকেট দল ১৪ রানে জয়ী

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নিলেন তামিম

Read Next

‘এটা সম্পূর্ণ বেআইনী, ছাড়ের প্রশ্নই ওঠেনা’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share