ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নিলেন তামিম

তামিম ইকবাল
Vinkmag ad

ভারত সফরের স্কোয়াড থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপ থেকে টানা ব্যর্থতার বলয়ে আঁটকে থাকা তামিম ছুটি নিয়েছিলেন আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে। এখন ভারত সফরেও নিজেকে সরিয়ে নেওয়ায় টানা দুইটি সিরিজ মিস করতে যাচ্ছেন দেশসেরা এই ওপেনার।

ভারত সফরের ক্যাম্প শুরু হয়েছে গতকাল (২৫ অক্টোবর) থেকে। অনুশীলনের প্রথম দিন উপস্থিত ছিলেন না সাকিব, অন্যদিকে দলের সাথে যোগ দিলেও স্কিল সেশনে অংশ নেননি তামিম। মূলত সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে সিরিজে ছুটি চেয়েছেন দেশসেরা এই ওপেনার। আজও (২৬ অক্টোবর) অনুশীলন ক্যাম্পে দেখা না মেলায় স্পষ্ট যে ভারত সফরে যাওয়া হচ্ছেনা তামিমের।

পরে বিসিবি সূত্রও নিশ্চিত করেছে তামিম নিজেই বোর্ডকে নিজের থাকতে না পারার বিষয়টি নিশ্চিত করেন। নিজের দ্বিতীয় সন্তান শীঘ্রই ভূমিষ্ট হতে যাচ্ছে, ফলে স্ত্রীর পাশে দাঁড়ানোকেই প্রাধান্য দিয়েছেন তামিম।

তার ব্যাক আপ হিসেবে টি-টোয়েন্টি স্কোয়াডে নাম না থাকা ইমরুল কায়েসকে অনুশীলন ক্যাম্পের প্রথম দিন থেকেই ডাকা হয়েছে। এখনো আনুষ্ঠানিকভাবে স্কোয়াডে অন্তর্ভুক্ত না করলেও দ্রুতই আসছে ঘোষণা জানিয়েছে বিসিবি সূত্র। তামিমকে পাওয়া যাবেনা ধারণা করেই ইমরুলকে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড খেলতে পাঠায়নি নির্বাচকরা।

 

View this post on Instagram

 

Some batting tips to Vettori? maybe!

A post shared by cricket97 (@cricket97bd) on

উল্লেখ্য তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে ৩০ অক্টোবর দেশ ছাড়বে টিম বাংলাদেশ। প্রাথমিকভাবে টি-টোয়েন্টি স্কোয়াডের সদস্যদের নিয়ে গতকাল (২৫ অক্টোবর) থেকে শুরু হয়েছে চারদিনের অনুশীলন ক্যাম্প। প্রথমদিন না থাকলেও আজ ক্যাম্পে যোগ দিয়েছেন সাকিব আল হাসান।

টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ৩ নভেম্বর, অরুন জেটলি স্টেডিয়াম, দিল্লি
২য় টি-টোয়েন্টি- ৭ নভেম্বর, সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, রাজকোট
৩য় টি-টোয়েন্টি- ১০ নভেম্বর, বিদর্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, নাগপুর।

টেস্ট সিরিজের সূচিঃ

১ম টেস্ট- ১৪-১৮ নভেম্বর, হকার ক্রিকেট স্টেডিয়াম, ইনদোর
২য় টেস্ট- ২২-২৬ নভেম্বর, ইডেন গার্ডেন্স, কোলকাতা।

নাজমুল হাসান তারেক

Read Previous

জাহানারার আগুনে বোলিংয়ের পরেও পাকিস্তানের ১২৬

Read Next

রুমানার ঝড়ের পরও হারতে হলো বাংলাদেশকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share