বদলে গেলো বাংলা টাইগার্স দল

থিসারা পেরেরা বাংলা টাইগার্স
Vinkmag ad

এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, আবু হায়দার রনি, জুনায়েদ সিদ্দিকী, আরাফাত সানি, ইয়াসির আলি রাব্বি ও মেহেদি হাসান- টি-টেন লিগে বাংলা টাইগার্সে প্লেয়ার্স ড্রাফট শেষে ছিলেন ৭ বাংলাদেশী। তবে অনাপত্তিপত্র পাবেন না দেখে সেটা কমে এসে নেমেছে দুইয়ে।

আবুধাবি ভিত্তিক টি-১০ লিগের তৃতীয় আসর নভেম্বরের ১৪ তারিখ শুরু হয়ে চলবে ২৪ তারিখ পর্যন্ত। বাংলাদেশি ক্রিকেটারদের সম্পৃক্ততা বাড়ানো ও আবুধাবির প্রবাসী বাঙালিদের আকৃষ্ট করতেই বাংলাদেশি মালিকানায় প্রথমবারের মত থাকছে ‘বাংলা টাইগার্স’ নামে ফ্র‍্যাঞ্চাইজি। তবে সে আশা আপাতদৃষ্টিতে খুব বেশি পূরণ হচ্ছে না।

এমনিতেই এবার জাতীয় লিগ নিয়ে বেশ কড়াকড়ি অবস্থানে বিসিবি। বাধ্যবাধকতা এনেছে জাতীয় দলের খেলোয়াড়দের খেলার ব্যাপারে, দ্বিতীয় রাউন্ড অব্দি তার প্রমাণও মিলছে। সিপিএল খেলে আসা সাকিব ছাড়া খেলছেন জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই। এই ক্রিকেটার নিয়েই আবার বাংলা টাইগার্স পড়েছিলো বড় সমস্যায়।

এমনিতেই ভারত সফর থাকায় এর আগে টি-১০ খেলা সাকিব-তামিমদের মত তারকাদের পায়নি বাংলা টাইগার্স। তাদের বাইরে যারা ভারত সফরে ওই সময়টায় ব্যস্ত থাকবেনা তাদের মধ্য থেকে ৭ জনকে নিয়ে দল গড়েছিলো বাংলা টাইগার্স। কিন্তু এখানেও বেধেছিলো বিপত্তি, জাতীয় লিগের শেষ রাউন্ড চলবে বলে বিসিবি দিচ্ছেনা তাদেরও অনাপত্তিপত্র।

বাধ্য হয়েই তাই দলে পরিবর্তন আনতে হয়েছে। বাদ দেওয়া হয়েছে আবু হায়দার রনি, জুনায়েদ সিদ্দিকী, আরাফাত সানি, ইয়াসির আলি রাব্বি ও মেহেদি হাসানকে।

বাংলা টাইগার্স টি-টেন লিগ

নতুন করে লিয়াম প্ল্যাংকেট, ডেভিড ভিসা, হাসান খান, শিহান জয়সুরিয়া ও মোহাম্মদ আবুল হাশেমকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। বাংলাদেশী হিসাবে আছেন কেবল এনামুল হক বিজয় ও ফরহাদ রেজা। দলীয় সূত্রে জানা গেছে দুইজন দেশি ক্রিকেটার সহ সকলেরই ভিসা করা হয়েছে।

টি-টেন লিগে বাংলা টাইগার্সের চূড়ান্ত দলঃ

থিসারা পেরেরা, কলিন ইনগ্রাম, আন্দ্রে ফ্লেচার, রাইলি রুশো, লিয়াম প্ল্যাংকেট, কায়েস আহমেদ, এনামুল হক বিজয়, রবি ফ্রাইলিংক, ডেভিড ভিসা, হাসান খান, ফরহাদ রেজা, শিহান জয়সুরিয়া, চিরাগ সুরি, মোহাম্মদ আব্দুল হাশেম।

৯৭ প্রতিবেদক

Read Previous

সানি জানেন না অনুশীলনে অধিনায়কের অনুপস্থিতির কারণ

Read Next

রইলো বাকী ৯৯, কতটুকু পাবেন বাংলাদেশের স্পিনাররা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share