সানি জানেন না অনুশীলনে অধিনায়কের অনুপস্থিতির কারণ

ভারত সফরের জন্য বাংলাদেশ দলের ক্যাম্প
Vinkmag ad

১১ দফা দাবিতে ধর্মঘটের নাটকীয় অবসানের পর সুচী অনুযায়ীই আজ থেকে শুরু হয়েমপা জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প। প্রথম দিনেই দেশে এসে পৌঁছান জাতীয় দলের সব বিদেশী কোচিং স্টাফ। প্রথমবারের মত দলের সাথে যোগ দেন স্পিন কোচ হিসেবে নিয়োগ পাওয়া কিউই তারকা ড্যানিয়েল ভেট্টোরি। সাকিব আল হাসান ছাড়া স্কোয়াডে ডাক পাওয়া বাকি ক্রিকেটাররা অনুশীলনে উপস্থিত ছিলেন।

গত বুধবার (২৩ অক্টোবর) ছিল মূলত অনুশীলন ক্যাম্পের ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। কিন্তু আন্দোলনের ডামাডোলে সেদিন রাত ১১ টার আগ পর্যন্ত ক্রিকেটারদের ধর্মঘটেরই অবসান হয়নি। দাবি দাওয়া নিয়ে বোর্ড-ক্রিকেটারদের দ্বন্দ্বের নিষ্পত্তি হয় বুধবার রাতে, সিদ্ধান্ত হয় নির্ধারিত সূচী অনুসারে শুক্রবার থেকেই অনুশীলনে যোগ দিবেন ক্রিকেটাররা।

বিকাল তিনটা থেকেই অনুশীলন ক্যাম্পে যোগ দেন ক্রিকেটাররা, সকালেই এসে পৌঁছান প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট, ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ন কুক ও স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি।

সকালে বাংলাদেশে এসে পৌঁছানো সব কোচরাই বিকাল তিনটার আগে হাজির হন বিসিবিতে, নির্ধারিত সময়েই ক্রিকেটারদের নিয়ে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেমে পড়েন কোচরা। প্রথমদিন বাংলাদেশ দলের সাথে যোগ দিয়েই অনুশীলন শুরুর আগে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর সাথেই দীর্ঘ সময় আলোচনা করতে দেখা যায় বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে।

 

View this post on Instagram

 

Vettori’s 1st day at office. #HundredDaysWithVettori

A post shared by cricket97 (@cricket97bd) on

পরে ইনডোরের নেটে লম্বা সময় ধরে বল ছোঁড়েন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েসদের। তবে স্পিন বোলারদের নিয়ে করেননি আলাদা কোন কাজ।

ভারত সফরের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার আগে বাংলাদেশ দল দুটি প্রস্তুতিমুলক টি-টোয়েন্টি ম্যাচ খেলাসহ অনুশীলন করবে চারদিন। যার প্রথম দুইদিন হবে স্কিল সেশন, আজ প্রথমদিন দলের কাপ্তান সাকিব আল হাসান ছিলেন না উপস্থিত। তার অনপুস্থিত থাকার কারণ শুরুর দিকে জানা না গেলেও শেষে কোচ রাসেল ডোমিঙ্গোই নিশ্চিত করেন অসুস্থতার জন্য প্রথমদিন অনুশীলনে যোগ দিতে পারেনি বাংলাদেশের পোস্টারবয়।

অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিন বছর পর জাতীয় দলে ডাক পাওয়া স্পিনার আরাফাত সানি প্রথমে বলতে পারছিলেন না দলনেতার উপস্থিত না থাকার কারণ। তবে নিশ্চিত ছিলেন টিম ম্যানেজমেন্টকে বার্তা দিয়েই অনুশীলনে অনুপস্থিত ছিলেন সাকিব, ‘অধিনায়কের বিষয়টি আমি জানি না। এটা পুরোপুরি দলের ম্যানেজমেন্টের ব্যাপার। সে অবশ্যই ইনফর্ম করেছে।’ অন্যদিকে ক্যাম্পে যোগ দিলেও তামিম ইকবাল পাঁজরের চোটে ব্যাট হাতে নামতে পারেননি অনুশীলনে। স্কোয়াডে না থাকলেও অনুশীলন করেছেন ইমরুল কায়েস।

নাজমুল হাসান তারেক

Read Previous

ভারতের বিপক্ষে টেস্ট একাদশে মুশফিক, ১ ভোটে সাকিবকে হারালেন স্টোকস

Read Next

বদলে গেলো বাংলা টাইগার্স দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share