ভারতের বিপক্ষে টেস্ট একাদশে মুশফিক, ১ ভোটে সাকিবকে হারালেন স্টোকস

১
Vinkmag ad

কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দেওয়া দলটাই খেলবে বাংলাদেশের বিপক্ষে।  ঘরের মাঠে টানা ১১ টেস্ট সিরিজ জয় করা দলকে হারাতে পারবে কারা? ভারতের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট খেলার জন্য বিশ্বের বর্তমান সেরা টেস্ট খেলোয়াড়দের নিয়ে একটি ফ্যান্টাসি একাদশ সাজিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

ক্রিকেটের জনপ্রিয় সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর ১১ জন ক্রিকেট লেখকের মতামত ও ভোটের মাধ্যমে সাজানো হয়েছে এ একাদশ। এর মধ্যে আছেন ইএসপিএন ক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ ইসাম।

ক্রিকেটীয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর বানানো ভারতের বিপক্ষে ভারতের মাঠে টেস্টের জন্য এই একাদশে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার মুশফিকুর রহিম। উইকেট কিপারের দায়িত্বও দেওয়া হয়েছে মুশফিককে।

সাকিব আল হাসান ১ ভোটের ব্যবধানে জায়গা পাননি এই টেস্ট একাদশে। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস আর সাকিব আল হাসানের মধ্যে ১ ভোটের পার্থক্য ছিলো। ১ ভোট কম পাওয়ায় সাকিব বাদ পড়ে যান।

ওপেনিংয়ে শ্রীলঙ্কার ওপেনার দিমুথ করুনারত্নে ও প্রোটিয়া ব্যাটসম্যান ডিন এলগার। তিন নম্বরে আছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, চারে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। রয়েছেন ইংল্যান্ডের জো রুট, অলরাউন্ডার বেন স্টোকস।

বাংলাদেশের সেরা ক্রিকেটার মুশফিকুর রহিম আছেন উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে। অজি পেস বোলার প্যাট কামিন্সের সঙ্গে আছেন স্পিনার নাথান লায়ন। দুইজন পাকিস্তান বোলারও আছেন এই একাদশে ইয়াসির শাহ ও মোহাম্মদ আব্বাস।

ভারতের বিপক্ষে ভারতের মাটিতে টেস্ট খেলার জন্য ক্রিকইনফোর ফ্যান্টাসি একাদশঃ

দিমুথ করুনারাত্নে, ডিন এলগার, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, জো রুট, বেন স্টোকস, মুশফিকুর রহিম (উইকেট কিপার), প্যাট কামিন্স, নাথান লায়ন, ইয়াসির শাহ ও মোহাম্মদ আব্বাস।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রায় একপেশে খেলেই ভারত টেস্ট সিরিজি ছিনিয়ে নিয়েছে। ৩-০ হোয়াইটওয়াশ হয়েছে ফাফ ডু প্লেসিসের দল। তা ছাড়া, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ঘরের মাটিতে টানা ১১ টেস্ট সিরিজ জয়ের রেকর্ড গড়েছে ভিরাট কোহলির দল। বাংলাদেশের বিপক্ষে নিজেদের সে রেকর্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার হাতছানি তাদের সামনে।

তাই বলার অপেক্ষা রাখে না, টেস্টে সাকিব-তামিমদের এক রকম অগ্নিপরীক্ষাই দিতে হবে।

১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট হবে ইন্দোরে। ২২ নভেম্বর থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে কলকাতায়। কলকাতার টেস্ট ম্যাচটি দিবা-রাত্রির হতে পারে।

ভারতের টেস্ট দল: ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, শুভমন গিল, ঋষভ পন্ত ও রবীন্দ্র জাদেজা।

৯৭ প্রতিবেদক

Read Previous

দিন প্রতি ‘৫০ হাজার’ ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন-ভাতা

Read Next

সানি জানেন না অনুশীলনে অধিনায়কের অনুপস্থিতির কারণ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share