বাংলাদেশ-ভারত খেলতে পারে প্রথম দিবা-রাত্রির টেস্ট

featured photo1 6
Vinkmag ad

ঘরের মাঠে বাংলাদেশ সিরিজ দিয়েই বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট হিসেবে পথ চলা শুরু করতে চলেছেন সৌরভ গাঙ্গুলী। সে কারণে ভারত অধিনায়ক ভিরাট কোহলির সঙ্গে আলোচনায় বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বলে টেস্ট খেলার প্রসঙ্গ আসতে পারে বলে মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ‘বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে একটি ম্যাচ দিন-রাতের হওয়ার সম্ভাবনা শতকরা ৫০ ভাগ।’ আর দিবা-রাত্রির টেস্ট হলে কোলকাতার ইডেন গার্ডেন্সে হওয়ার সম্ভাবনায় বেশি।

২০১৫ সালের নভেম্বরে অ্যাডিলেডে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট ম্যাচ হয়েছিল অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের মধ্যে। এরপর থেকে শুরু করে গত চার বছরে বিভিন্ন টেস্ট খেলুড়ে দেশ গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচ খেলেছে। এর দিবা-রাত্রির টেস্টের স্বাদ পায়নি ভারত। খেলেনি বাংলাদেশও।

এবার প্রথমবারের মতো ফ্লাডলাইটের আলোয় টেস্ট ম্যাচে মুখোমুখি হতে পারে বাংলাদেশ ও ভারত। সিরিজের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ইন্দোরে। ১৪ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে মুখোমুখি হচ্ছে ভারত। এরপর কোলকাতার ইডেন গার্ডেনসে আসবে বাংলাদেশ ও ভারত দল।

কোলকাতার সেই টেস্টে ম্যাচ দেখতে মাঠে থাকতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ইডেন টেস্টেই এবারে বড় চমক হতে পারে দিন রাতের টেস্ট ম্যাচ।

ভারতীয় গণমাধ্যমের খবর,

‘ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর সঙ্গে ভারত অধিনায়ক ভিরাট কোহলির বৈঠকে এই নিয়ে আলোচনা হবে। সৌরভ নিজে দিন রাতের টেস্টের পক্ষে। সেকারণে দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে অন্তত একটি ম্যাচ দিন রাতের করবার জন্য আগ্রহী তিনি। পিঙ্ক বলে দিন রাতে টেস্ট ম্যাচ খেলার চূড়ান্ত সিদ্ধান্ত অবশ্য কোহলির হাতে। এই বিষয়ে ভারতীয় দলের উপর কোনোভাবেই মতামত চাপিয়ে দিতে নারাজ সৌরভ। সেক্ষেত্রে কোহলির ফিডব্য়াক নিতে চাইবেন নতুন সভাপতি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারত সফরের আগে সাকিবরা খেলবে দুইটি টি-টোয়েন্টি

Read Next

সাকিবদের সঙ্গে পাকিস্তান যাবেন না বিদেশি কোচরা

One Comment

  • হুমমম এটা অবশ্যই একটা সঠিক সিদ্ধান্ত,কেননা দিবা-রাত্রির টেস্ট ম্যাচের স্বাদ এখনও ভারতীয় ক্রিকেট দল পাইনি!
    তবে ভারতবাসী হিসেবে আমরা এই দিন-রাতের টেস্ট দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি,যদি বিরাট কোহলির দিক থেকে সবুজ সঙ্কেত পাওয়া যায় তবে ভারত-বাংলাদেশ ম্যাচ দিয়ে এই অপেক্ষার অবসান অবশ্যই হতে পারে!!!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share