ভারত সফরের আগে সাকিবরা খেলবে দুইটি টি-টোয়েন্টি

সাকিব আল হাসান মোহাম্মদ মিঠুন
Vinkmag ad

ভারত সফর সামনে রেখে বাংলাদেশ দলের ফিটনেস টেস্ট ও অনুশীলন কার্যক্রম শুরুর কথা ছিল বুধবার (২৩ অক্টোবর)। কিন্তু পারিশ্রমিক বৃদ্ধিসহ নানা দাবিতে ক্রিকেটারদের ডাক দেওয়া ধর্মঘটেরই অবসান ঘটে বুধবার রাত ১১ টা নাগাদ। একেবারে শুক্রবার স্কিল সেশন দিয়ে শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প, ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে নিজেদের মধ্যে খেলবেন দুইটি টি-টোয়েন্টি ম্যাচও।

অনুশীলন ক্যাম্পের সুচী অনুযায়ী বুধবার সকাল ৯ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত ছিল ফিটনেস টেস্ট যদিও আন্দোলনের ডামাডোলে বুধবার রাত পর্যন্ত ভারত সফরই ছিল অনিশ্চিত। ফলে নির্ধারত দিনে হয়নি ফিটনেস টেস্ট। বৃহস্পতিবার বিশ্রাম দিয়ে শুক্রবার (২৫ অক্টোবর) ও শনিবার (২৬ অক্টোবর) হবে স্কিল সেশন। দুইদিনই বিকাল তিনটায় শুরু হবে স্কিল সেশন।

স্কিল সেশনের অংশ হিসেবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের একটি ও মিরপুর ইনডোরের তিনটি নেটে অনুশীলন করবেন সাকিব, মুশফিক, মুস্তাফিজরা। বিকাল তিনটায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। এরপর ৩০ অক্টোবর ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার আগে থাকবেনা কোন অনুশীলন পর্ব। তবে ২৭ ও ২৮ অক্টোবর নিজেদের ঝালিয়ে নেওয়ার লক্ষ্যে নিজেদের মধ্যে লাল ও সবুজ দলে বিভক্ত হয়ে খেলবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচই ফ্লাড লাইটের নিচে বলে বাংলাদেশ নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ দুটিও খেলবে শেরেবাংলার ফ্লাড লাইটের নিচেই। প্রস্তুতি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬ টায়। ম্যাচ দুটির পর একদিন পুরোপুরি নিজেদের গুছিয়ে নেওয়ার জন্য সময় পাবে ক্রিকেটাররা, এরপরদিনই দেশ ছাড়বেন সাকিব, রিয়াদরা।

৩০ অক্টোবর বিকাল তিনটার একটি ফ্লাইটে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট সিরিজ খেলতে ভারতের রাজধানী দিল্লীর উদ্দেশ্যে রওয়ানা দিবে বাংলাদেশ দল। সিরিজের টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৩, ৭ ও ১০ নভেম্বর যথাক্রমে দিল্লী, রাজকোট ও নাগপুরে। টেস্ট ম্যাচ দুটি যথাক্রমে ইন্দোর ও কোলকাতায় অনুষ্ঠিত হবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা

Read Next

বাংলাদেশ-ভারত খেলতে পারে প্রথম দিবা-রাত্রির টেস্ট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share