বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা

সাঞ্জু স্যামসন শুবমান গিল
Vinkmag ad

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। টেস্ট স্কোয়াডে থাকলেও টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বিশ্রাম দেওয়া হয়েছে ভিরাট কোহলিকে। টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা।

টি-টোয়েন্টি স্কোয়াডে সুযোগ পেয়েছেন বিজয় হাজারে টুর্নামেন্টে পারফর্ম করা সাঞ্জু স্যামসন। ভারতের হয়ে ২০১৫ সালে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিলো স্যামসনের। এরপর অবশ্য কোন ফরম্যাটেই ভারতের হয়ে আর কোন ম্যাচ খেলেননি তিনি। কুলদ্বীপ যাদব নেই টি-টোয়েন্টি স্কোয়াডে। শিভাম দুবে, ওয়াশিংটন সুন্দররা সুযোগ পেয়েছেন দলে।

টি-টোয়েন্টিতে পরীক্ষা-নিরীক্ষা করে নেবার মতো দল দিলেও টেস্টে শক্ত স্কোয়াডই দেওয়া হয়েছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে এক নম্বরে থাকা ভারত ছাড় দিতে নারাজ বাংলাদেশকে। রাঁচি টেস্টে অভিষেক হওয়া শাহবাজ নাদিম জায়গা পাননি স্কোয়াডে। এই সিরিজ দিয়েই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা শুরু করবে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সাঞ্জু স্যামসন, শ্রেয়াশ আইয়ার, মনীশ পান্ডে, রিশাব পান্ট (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, দীপক চাহার, খলিল আহমেদ, শিভাম দুবে ও শার্দুল ঠাকুর।

বাংলাদেশের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, শুবমান গিল ও রিশাব পান্ট।

ভারত সফরের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডঃ

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফউদ্দিন (ছিটকে গেছেন, পরিবর্তন ঘোষণা করা হয়নি), আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ৩ নভেম্বর, অরুন জেটলি স্টেডিয়াম, দিল্লি
২য় টি-টোয়েন্টি- ৭ নভেম্বর, সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, রাজকোট
৩য় টি-টোয়েন্টি- ১০ নভেম্বর, বিদর্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, নাগপুর।

টেস্ট সিরিজের সূচিঃ

১ম টেস্ট- ১৪-১৮ নভেম্বর, হকার ক্রিকেট স্টেডিয়াম, ইনদোর
২য় টেস্ট- ২২-২৬ নভেম্বর, ইডেন গার্ডেন্স, কোলকাতা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ছুটি চেয়েছেন তামিম, বিকল্প হিসেবে প্রস্তুত ইমরুল

Read Next

‘ভেট্টরি আসছেন কাল, অনুশীলন ক্যাম্পে থাকবেন সব কোচ’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share