বিসিবি সভাপতির পদত্যাগ চান শোয়েব আখতার

নাজমুল হাসান পাপন শোয়েব আখতার
Vinkmag ad

বাংলাদেশের ক্রিকেটাঙ্গন গত কয়েকদিনের ঘটনাপ্রবাহে ছিলো যেনো টালমাটাল। ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে সরগরম ছিলো ক্রিকেট পাড়া। অচলাবস্থা বিরাজ করছিলো মাঠের ক্রিকেটে। সেই অচলাবস্থার অবসান হয়েছে গতকাল মধ্যরাতে। ক্রিকেটারদের দাবি মেনে নেবার আশ্বাস দিয়েছেন বিসিবি সভাপতি। ক্রিকেটাররাও আশ্বস্ত হয়ে ফিরছেন মাঠে।

সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহ সহ প্রায় ৫০ ক্রিকেটারের প্রত্যক্ষ অংশগ্রহণে চলা এই ধর্মঘট শুধু দেশে নয়, বিদেশের গণমাধ্যমেও আলোচিত হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন ফিকা সমর্থন জানিয়েছিলো সাকিবদের। সাবেক বেশ কিছু ক্রিকেটার এটা নিয়ে নিজেদের মতামত দিয়েছিলেন।

সাবেক পাকিস্তানি গতিতারকা শোয়েব আখতার সম্প্রতি তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে বাংলাদেশের এই ইস্যু নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছেন। সেই ভিডিওতে তিনি সাকিব-তামিমদের পক্ষ নিয়েছেন। চেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধানের পদত্যাগ।

তিনি বলেছেন, বিগত বছরগুলোতে বাংলাদেশের ক্রিকেটাররা দারুণ পারফরম্যান্স দেখিয়ে দলীয় সাফল্য এনে দিয়েছে। কিন্তু তাঁর মতে যথাযথ সম্মান দেওয়া হয়নি ক্রিকেটারদের।

ক্রিকেটাররা বাধ্য হয়েই আন্দোলনে নেমেছেন এবং সেটা যৌক্তিক উল্লেখ করে শোয়েব আখতার বলেন, বিসিবি সভাপতির পদত্যাগ করা উচিত। ব্যাংলাদেশের ক্রিকেটের জন্য তিনি সঠিক অবিভাবক নন বলেও রায় দেন তিনি। উর্দু-ইংলিশ মিলিয়ে কথা বলা সেই ভিডিওতে রাউলাপিন্ডি এক্সপ্রেস বিসিবি সভাপতিকে ‘পাগলা সা লোক’ বলেন।

সবসময়ই ক্রিকেটারদের দাবির পাশে আছেন জানিয়ে শোয়েব আখতার বলেন ক্রিকেটাররা যেদেশেরই হোক না কেনো তাঁদের পক্ষে তিনি আওয়াজ তুলবেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

আগামীকালই ঢাকা আসছেন ড্যানিয়েল ভেট্টোরি

Read Next

তিন মাসের জন্য মাঠের বাইরে সাইফউদ্দিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
22
Share