সালমা-জাহানারা’দের বরণ করে নিলো পাকিস্তান

BangladeshWoman
Vinkmag ad

অবশেষে পাকিস্তান রওনা দিল জাতীয় নারী ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গতরাতে পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে সালমা-জাহানারাদের ফুল দিয়ে বরণ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই সিরিজের জন্য গতকাল ১৫ সদস্যের টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব করবেন সালমা খাতুন। আর ওয়ানডে দলকে নেতৃত্ব দিবেন রুমানা আহমেদ।

আগামী ২৬ অক্টোবর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ নারী দল। পরের দু’টি ম্যাচ হবে ২৮ ও ৩০ অক্টোবর।

টি-টোয়েন্টি শেষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান নারী দল। প্রথম ওয়ানডে হবে ২ নভেম্বর। দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ৪ নভেম্বর। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

বাংলাদেশ নারী দল: সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), আয়েশা রহমান শুকতারা, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, লতা মণ্ডল, পান্না ঘোষ, এক্কা মণ্ডল, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপ্তা ও সানজিদা আক্তার মেঘলা।

স্ট্যান্ডবাই: নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি, লাবনি আক্তার, জান্নাত অর্থি, সাবিনকুন নাহার জেসমিন ও হ্যাপি আলম।

২০২০ সালের জানুয়ারিতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় দলের। এ দুটি সিরিজ কোথায় আয়োজন করা হবে, সেটি এখনো চূড়ান্ত না হলেও পিসিবি চেয়ারম্যান এহসান মানি কিছুদিন আগে পরিষ্কার জানিয়েছেন, তাঁরা আর নিরপেক্ষ ভেন্যুতে খেলতে রাজি নন। পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, বাংলাদেশ নারী দলের সফরের ওপর সাকিব-তামিমদের পাকিস্তানে যাওয়ার অনেক কিছুই নির্ভর করছে। সবশেষ ২০১৫ সালে পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ নারী দল। তবে ২০০৮ সালের পর পাকিস্তানে আর ছেলেদের জাতীয় দল পাঠায়নি বাংলাদেশ।

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিকেটারদের সাথে বসতে যাচ্ছে বিসিবি, নিষ্পত্তি হতে পারে আজই

Read Next

ভারতের মাটিতে অন্য দলগুলোর চেয়ে এগিয়ে বাংলাদেশঃ লক্ষণ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share