দীর্ঘায়িত হলো সাকিবের অপেক্ষা

featured photo1 1 44
Vinkmag ad

8506

মাইলফলকের কথা মাথায় রেখেই সেমিফাইনালে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রানের রেকর্ডটা গড়ে ফেলার পথে বেশ এগোচ্ছিলেন তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দরকার ছিল ৩২ রান, কিন্তু সাকিব থেমেছেন ১৫ রানেই। ফলে ১৭ রানের আক্ষেপ নিয়ে সাকিবের অপেক্ষা হলো আরও দীর্ঘায়িত। শুধু বাংলাদেশের পক্ষেই রেকর্ড নয়। ৩২ রান করে পাঁচ হাজার রানের মাইলফলকটা ছুঁতে পারলে সাকিব হয়ে যেতেন বিশ্বের পঞ্চম ক্রিকেটার যিনি কিনা ২০০ উইকেট এবং পাঁচ হাজার রানের মাইলফলকের মালিক।

২৩ বলে এক চারে ১৫ রান করা সাকিব বেশ সাবলীলভাবেই খেলছিলেন। কিন্তু রবীন্দ্র জাদেজার বলটা ঠিক বুঝে উঠতে না পারায় ধোনির হাতে কাটা পড়ে সাজঘরের পথ ধরতে হলো সাকিবকে। আজকের ম্যাচ নিয়ে মোট ১৭৭ ম্যাচে সাকিবের মোট রান দাঁড়ালো ৪৯৮৩ রান। শতক ৭টি, অর্ধশতক ২১টি আর গড়টা প্রায় ৩৫ ছুঁইছুঁই (৩৪.৯৮)। যা বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ। সর্বোচ্চ ৫৭১৩ রান করেছেন তামিম ইকবাল।

শুধু ব্যাট হাতেই নয় সাকিব আল হাসান বল হাতেও বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বাধিক উইকেট মালিক। ২২৪ উইকেট নিয়ে মাশরাফির পরেই আছেন বিশ্বনন্দিত এই অলরাউন্ডার। বাংলাদেশ কাপ্তান মাশরাফি বিন মর্তুজার সংগ্রহ ২৩১টি উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

আক্ষেপটা থেকেই গেলো তামিম-মুশফিকের

Read Next

ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের পুঁজি ২৬৫

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share