ধর্মঘটকে সমর্থন জানিয়ে মাশরাফি জানালেন না থাকার কারণ

মাশরাফি
Vinkmag ad

বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা বিকেলে মিরপুরে শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন একাডেমি মাঠে এক সংবাদ সম্মেলন করে তারা এগারো দফা দাবি তুলে ধরেন। সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহদের মতো ক্রিকেটার’রা থাকলেও এখানে নেই মাশরাফি। কেন ছিলেন না মাশরাফি; জানালেন তিনি নিজেই, ‘এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না।’

এসময় জাতীয় দলের প্রায় সব ক্রিকেটার উপস্থিত থাকলেও ওয়ানডে ফরম্যাটের টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজাকে দেখা যায়নি। নিজের না থাকার বিষয়ে জানাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফি লিখেছেন,

‘অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার ঊপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরী। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপুর্ন ভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।’

১১ দফ দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেটাররা ক্রিকেটীয় কোনো কার্যক্রমে অংশ নিবেন না বলে ঘোষণা দিয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ধর্মঘটের ডাক দেয়ায় অনিশ্চয়তায় পড়ে গেল বাংলাদেশ দলের ভারত সফর। আগামী মাসে ভারত সফরে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের। সিরিজটি শুরু হবে ৩ নভেম্বর।

৯৭ প্রতিবেদক

Read Previous

হকির অভিজ্ঞতা ক্রিকেটে কাজে এসেছে সিঙ্গাপুরের ব্যাটসম্যানের

Read Next

প্রোটিয়াদের ধবলধোলাই করলো ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
19
Share