চূড়ান্ত হলো বাংলাদেশ নারী দলের পাকিস্তান সফরও

বাংলাদেশ নারী দল
Vinkmag ad

বাংলাদেশ নারী দল, ছেলেদের অনূর্ধ্ব-১৬ দল ও ছেলেদের জাতীয় দলের পাকিস্তান সফর নিরাপত্তা পর্যবেক্ষক দলের সুবজ সংকেতের উপর ঝুলে ছিল। সাকিব-তামিমদের পাকিস্তান সফর আগামী বছরের ফেব্রুয়ারিতে বলে হাতে আছে যথেষ্ট সময়, তবে নারী দল ও অনূর্ধ্ব-১৬ ছেলেদের পাকিস্তান সফর কড়া নাড়ছিল দুয়ারে। চূড়ান্ত হয়েছে দুই সফরই।

সূচী অনুযায়ী অনূর্ধ্ব-১৬ দলের যাওয়ার কথা আজ (২১ অক্টোবর) ও নারীদের আগামীকাল (২২ অক্টোবর)। তবে বিমানের টিকিট নিশ্চিতের পরও আজ দুপুর পর্যন্ত অনূর্ধ্ব-১৬ দলের পাকিস্তান সফর নিয়ে স্পষ্ট করে কিছুই বলতে পারেনি বিসিবি কর্তারা। যদিও অনানুষ্ঠানিকভাবে সবুজ সংকেত পেতে পারেন দিয়েছিলেন ইঙ্গিত।

সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে দুই দলের পাকিস্তান সফরের বিষয়টিই নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পূর্বঘোষিত সূচী অনুযায়ী অনূর্ধ্ব-১৬ দলের ছেলেরা আজ (২১ অক্টোবর) রাতেই পাকিস্তানের উদ্দেশ্যে বিমানে চড়েছে। নারীরাও যাচ্ছে আগামীকাল, পাকিস্তান সফরে তিন টি-টোয়েন্টি ও দুই ওয়ানডে খেলবে সালমা-রুমানারা।

নারীদের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে। ২৬ অক্টোবর প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হওয়া সফর শেষ হবে ৪ নভেম্বর দ্বিতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ দিয়ে। ১৫ সদস্যের নারী দলের স্কোয়াডের সাথে দুই ফরম্যাটের জন্য অপেক্ষমান তালিকায় আছেন আরও ৮ জন।। নারী দলের সাথে প্রধান কোচ অঞ্জু জাইনসহ পাকিস্তান যাচ্ছেননা কোন ভারতীয় কোচিং স্টাফ।

পাকিস্তান সফরের নারী দলের স্কোয়াডঃ

সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা, নিগার সুলতানা, সানজিদা ইসলাম, পান্না ঘোষ,শারমিন সুলতানা, ফারজানা হক পিঙ্কি, শারমিন সুলতানা সুপ্তা, লতা মন্ডল, খাদিজা তুল কুবরা, আয়েশা রহমান, একা মল্লিক এবং শাহিদা আক্তার মেঘলা।

অপেক্ষমান তালিকা:

নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি, লাবণী আক্তার, জিন্নাত আসিয়া অর্থি, সাবিকুন নাহার জেসমিন এবং হ্যাপি আলম।

আরো পড়ুনঃ নারীদেরও পাশে পাবেন বলে আশা সাকিবের।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবদের ধর্মঘট নিয়ে বিসিসিআই ও সৌরভ যা ভাবছেন

Read Next

হকির অভিজ্ঞতা ক্রিকেটে কাজে এসেছে সিঙ্গাপুরের ব্যাটসম্যানের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share