পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল
Vinkmag ad

গতকাল (২০ অক্টোবর) অনূর্ধ্ব-১৬ দলের কোচ মিজানুর রহমান বাবুলের কথায় স্পষ্ট আভাস ছিল পাকিস্তান সফরের সবুজ সংকেতের। আজ (২১ অক্টোবর) দুপুরেই বিসিবি প্রধান নির্বাহীও দিয়েছেন একই ইঙ্গিত। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আজ রাতেই পাকিস্তানের বিমানে চড়েছেন অনূর্ধ্ব-১৬ কিশোররা। সংবাদ বিজ্ঞপ্তিতে সন্ধ্যায় স্কোয়াডও দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিরাপত্তা নিয়ে ক্রিকেটারদের মধ্যে ভাবনার কিছু দেখছেন না দলের কোচ। গতকালই সাংবাদিকদের সাথে আলাপকালে জানান, ‘আমার কাছে যেটা মনে হয়েছে বাচ্চারা ওটা নিয়ে (পাকিস্তানে খেলা নিয়ে) কোন চিন্তিত না। তাঁদের মাথায় এই দুশ্চিন্তা আমি দেখিনা। তাঁরা খেলতে যাচ্ছে, ভালো খেলবে এরকমই তাঁদের অ্যাটিচিউড। ওটা নিয়ে তাঁদের কোন মাথাব্যাথাই নেই।’

বিমানের টিকিট থেকে শুরু করে সবকিছুর আয়োজনই সম্পন্ন ছিল আগেই। তবুও আনুষ্ঠানিকভাবে সবুজ সংকেতের ব্যাপারে জানাতে অস্বীকৃতি ছিল বোর্ডের। শেষ পর্যন্ত দল বিমানে চড়ার আগে নিশ্চিত করা হয় পর্যবেক্ষক দলের ইতিবাচক সংকেতেই পাকিস্তান যাচ্ছে দলটি।

দুটি তিন দিনের ম্যাচের পাশাপাশি তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশের কিশোররা। সফরের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে রাওলাপিন্ডিতে। দলের অধিনায়ক নাইম আহমেদ জানান নিরাপত্তার ভার তারা ছেড়ে দিয়েছেন ম্যানেজমেন্টের উপর। মাঠের ক্রিকেটে রাখতে চান সাফল্যের ছাপ। এর আগে দেশের মাটিতে পাকিস্তান অনূর্ধ্ব ১৬ দলের বিপক্ষে সিরিজ জয় আত্মবিশ্বাস জুগাচ্ছে তাদের।

পাকিস্তান সফরের অনূর্ধ্ব ১৬ দলের স্কোয়াডঃ

তানভির আলম, নাইম আহমেদ (অধিনায়ক), অনিক চাকি, রেদোয়ান হোসেন, আমির হোসেন, মিনহাজুল হাসান, তৌহিদুল ইসলাম, মাজহার হক, আরাফাত ইসলাম, লিমন হোসেন, শামসুল ইসলাম, আহসান হাবিব, মুশফিক হাসান, আশিকুর জামান, আহমদ শরীফ।

স্ট্যান্ড বাই তালিকা: নাসিম ইসলাম, হানিফ বিশ্বাস, রকিবুল ইসলাম, ফাহিম হাবিব, ফয়সাল খান।

সূচীঃ

২৭-২৯ অক্টোবর – প্রথম তিন দিনের ম্যাচ
৩০ অক্টোবর থেকে ১ নভেম্বর – দ্বিতীয় তিন দিনের ম্যাচ

৪ নভেম্বর – প্রথম একদিনের ম্যাচ
৬ নভেম্বর -দ্বিতীয় একদিনের ম্যাচ
৮ নভেম্বর -তৃতীয় একদিনের ম্যাচ

নাজমুল হাসান তারেক

Read Previous

পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি দলে চমকের ছড়াছড়ি

Read Next

সাকিবদের ধর্মঘট নিয়ে বিসিসিআই ও সৌরভ যা ভাবছেন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share