ঠাট্টার ছলে সাংবাদিকদের খোঁচালেন রোহিত শর্মা

রোহিত শর্মা
Vinkmag ad

চলতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের আগেও রোহিত শর্মাকে ঠিক টেস্ট ব্যাটসম্যান হিসেবে পাশ মার্ক দিতে কার্পণ্য করতো অনেকেই। অথচ সিরিজে একের পর এক রেকর্ডে নিজেকে অধিষ্ঠ করছেন অন্য এক আসনে। রাঁচি টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে সংবাদ সম্মেলনেও দুর্দান্ত কথার ‘হুকে’ কুপোকাত করলেন সাংবাদিককে।

সিরিজ শুরুর আগে টেস্টের রোহিতের ব্যাটিং গড় ছিল ৩৯.৬৩, মাত্র তিন টেস্টের ৫ ইনিংসেই যা পৌঁছেছে ৪৮.০৫! আগের ২৭ টেস্টে সেঞ্চুরি মাত্র তিনটি, ছিলনা কোন ডাবল। কিন্তু চলতি সিরিজের ৫ ইনিংসেই সেঞ্চুরি করেছেন তিনটি, যার সবশেষটিকে আবার রুপ দিয়েছেন ডাবল সেঞ্চুরিতে।

রাঁচি টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ২১২ রানে থামেন ‘হিটম্যান’ খ্যাত ভারতীয় এই ওপেনার। তার ডাবল সেঞ্চুরির পর আজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টেও চালকের আসনে ভারত। এক ডাবল সেঞ্চুরিতে রোহিত রেকর্ড গড়েছেন জোড়ায় জোড়ায়। সংবাদ সম্মেলনে তাই রসিকতা করতে গিয়ে সাংবাদিকদের অনেক ভালো কিছু লিখে রাখতে বলেন।

মূলত এক সাংবাদিক রোহিতকে উদ্দেশ্য করে বলেন এই সিরিজে এমন দুরন্ত ফর্মে না থাকলে হয়তো আপনাকে নিয়ে কথা হত, অনেক সমালোচনাই সহ্য করতে হত। এর আগে টেস্টে বিবর্ণ ছিলেন বলেই এমন প্রসঙ্গ টানা। রোহিতও দিয়েছেন যথাযথ জবাব, ‘আমার জন্য বিষয়টা এমন যে, যখনই আপনি সুযোগ পাবেন, টপ অর্ডারে ব্যাট করা সত্যি ভালো সুযোগ। অন্যথা অনেক কিছুই ঘটতে পারে। আমি জানি আপনারা অনেক কিছুই লিখেছেন আমার ব্যাপারে। আশা করি এবার অনেক ভালো কিছু লিখতে পারবেন।”

উল্লেখ্য শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, ক্রিস গেইলের পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে টেস্ট ও ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ৩২ বছর বয়সী মুম্বাইয়ের এই ব্যাটসম্যান। অন্তত ১০ এর বেশি ইনিংস খেলা ব্যাটসম্যানদের মধ্যে ঘরের মাঠে সর্বোচ্চ টেস্ট গড়ে ডন ব্র‍্যাডম্যানকে (৯৮.২২) পেছনে ফেলে শীর্ষ গড়ধারী (৯৯.৮৪) এখন রোহিত শর্মা।

৯৭ প্রতিবেদক

Read Previous

দ্যা হান্ড্রেডে দল পেলেন না সাকিব, তামিম

Read Next

যেমন হলো দ্যা হান্ড্রেডের ‘৮’ দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share