অস্ট্রেলিয়ার কোচিং স্টাফে যুক্ত হচ্ছেন হাসি ও হ্যারিস

রায়ান হ্যারিস মাইক হাসি
Vinkmag ad

অস্ট্রেলিয়ার সাবেক দুই ক্রিকেটার রায়ান হ্যারিস ও মাইক হাসি অস্ট্রেলিয়া দলের কোচিং স্টাফের অংশ হচ্ছেন। এই দুই সাবেক ক্রিকেটার অজিদের সাপোর্ট স্টাফের অংশ হবেন শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে।

মাইক হাসি দায়িত্ব পাচ্ছেন মেন্টর হিসাবে। ২০১৯ বিশ্বকাপের আগে ওয়ানডে দলের জন্য এই একই রকম দায়িত্ব পালন করেছিলেন রিকি পন্টিং। অ্যাশেজ চলাকালীন যে দায়িত্ব ছিলো স্টিভ ওয়াহর কাঁধে।

রায়ান হ্যারিস এমনিতে ছিলেন বিইউপিএ ন্যাশনাল ক্রিকেট সেন্টারের হাই পারফরম্যান্স কোচ। আসন্ন এই দুই সিরিজকে সামনে রেখে হ্যারিস হচ্ছেন বোলিং কোচ।

এখন পর্যন্ত কেবল টি-টোয়েন্টি বিশ্বকাপই জেতা হয়নি অস্ট্রেলিয়ার। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে তাই পাখির চোখ করেছে অজিরা। যেটা হবে আবার তাঁদের ঘরের মাঠে।

আগামী ২৭ অক্টোবর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এরপর আছে পাকিস্তানের বিপক্ষে সিরিজ।

অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার হাসি ও হ্যারিসের অন্তর্ভূক্তিতে যারপরনাই খুশি। তিনি বলেন, ‘আমি বলে বোঝাতে পারবো না দলে এই দুইজন কতটা প্রভাব ফেলার ক্ষমতা রাখেন।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার এখন পর্যন্ত সেরা সাফল্য এসেছিলো ২০১০ সালের আসরে। যেখানে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে হেরে রানার আপ হয়েছিলো তাঁরা। সেমিফাইনালে ২৪ বলে ৬০* রানের অনবদ্য এক ইনিংস খেলে পাকিস্তানের বিপক্ষে জয় এনে দিয়েছিলেন মিস্টার ক্রিকেট খ্যাত হাসি।

নতুন দায়িত্ব পেয়ে আবারো অস্ট্রেলিয়া দলের খুব কাছে আসতে পেরে খুশি হাসি। তিনি বলেন, ‘আমি খুবই আনন্দিত। অস্ট্রেলিয়া দলের সাথে থেকে আবারো কাজ করতে আমি মুখিয়ে আছি।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘১০৭৪’ রানের ম্যাচে জিতলো না কোন দল

Read Next

ফতুল্লাতে ড্র হওয়া ম্যাচে ম্যাচসেরা দু’জন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share